জাতীয়

টাকা জমিয়ে মাদরাসা শিক্ষার্থীদের নতুন পোশাক কিনে দিলেন ভিক্ষুক

এবার সাতক্ষীরার কলারোয়ায় মাদরাসা শিক্ষার্থীদের মাঝে পোশাক বিতরণ করেছেন এক ভিক্ষুক। গতকাল সোমবার ২১ মা’র্চ সকালে সাতক্ষীরার কলারোয়া উপজে’লার ম’দনপুর দাখিল মাদরাসার ছাত্র-ছা’ত্রীদের মধ্যে এসব পোশাক বিতরণ করেন ভিক্ষুক আসাদ শেখ।

এ ব্যাপারে স্থানীয় বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর আলম বলেন, প্রতিব’ন্ধী ভিক্ষুক আসাদ শেখ (৫৫) মানসিক প্রতিব’ন্ধী। সে গত ৫ বছর যাবৎ আমা’র বাড়িতে আশ্রয় নিয়েছে। গ্রামে গ্রামে ভিক্ষা করে সে কিছু টাকা জমিয়েছিল। সেই জমানো টাকায় মাদরাসা শিক্ষার্থীদের মাঝে কাপড় বিতরণ করার ইচ্ছা প্রকাশ করলে আমি এই ব্যবস্থা করি।

তিনি আরও বলেন, আমি চাই এই প্রতিব’ন্ধী ভিক্ষুক তার স্বজনদের কাছে ফিরে যাক। তার বাড়ি খুলনার ডুমুরিয়া উপজে’লায়। তার স্বজনদের সঙ্গে যোগাযোগ করেছি। কিন্তু তারা তাকে ফিরিয়ে নিতে চায় না।

এ বিষয়ে মাদরাসা সুপার মা’ওলানা মাহবুবুর রহমান বলেন, সদিচ্ছা থাকলে সমাজের যে কেউ সহযোগিতার হাত বাড়িয়ে দিতে পারেন। আসাদ শেখ তার উজ্জ্বল উদাহ’র’ণ।

তিনি আরও বলেন, আমাদের এই দাখিল মাদরাসা আজও সরকারি সাহায্যের বাইরে রয়েছে। আমাদের প্রতিষ্ঠানের জমি আছে কিন্তু ভবন নেই, শিক্ষকদের বেতন নেই, ছাত্র-ছা’ত্রী থাকতেও এমপিওভুক্ত হচ্ছে না।

 

Back to top button