রাজনীতি

ইসির সংলাপ কোনো কাজ আসবে না

নির্বাচন কমিশন (ইসি) যতই সংলাপ করুক তা কোনো কাজে আসবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর।

মঙ্গলবার (২২মা’র্চ) বেলা সাড়ে ১১টার দিকে জিয়া পরিষদের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবর জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

বিএনপির মহাসচিব সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, দেশের অগণতান্ত্রিক সরকারের বি’রু’দ্ধে জিয়া পরিষদ গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করবে।

তিনি বলেন, ইসির সঙ্গে সংলাপে অনুপস্থিতির সংখ্যা দেখেই বোঝা যায় এই সংলাপে মানুষের কোনো আগ্রহ নেই। এই নির্বাচন কমিশনের (ইসি) কোনো সংলাপ নিয়ে বিএনপিরও কোনো আগ্রহ নেই।

তিনি আরও বলেন, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন কমিশন (ইসি) নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে পারবে না। তারা যতই সংলাপ করুক না কেন কোনো কাজে আসবে না। বিএনপির একমাত্র দাবি নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার।

গ্যাস, পানি, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দাম বৃদ্ধির জন্য বিএনপি আ’ন্দোলন করছে এবং ভবিষ্যতেও আ’ন্দোলন করে যাবে জানিয়ে মির্জা ফখরুল বলেন, বিশেষ করে গ্যাসের দাম বৃদ্ধির ফলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য আরও বাড়বে। এমনিতেই দ্রব্যমূল্য বাড়ার কারণে মানুষ দুর্বিষহ জীবন যাপন করছে। তার ওপরে আবার গ্যাসের মূল্য বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটা গণবিরোধী সিদ্ধান্ত।

তিনি এই গণবিরোধী সিদ্ধান্ত অবিলম্বে বাতিলের আহ্বান জানান।এ সময় আরও উপস্থিত ছিলেন জিয়া পরিষদের চেয়ারম্যান প্রফেসর ডা. মো. আব্দুল কুদ্দুস, মহাসচিব প্রফেসর ড. এমতাজ হোসেনসহ জিয়া পরিষদের নেতাকর্মীরা।

Back to top button