রাজনীতি

গ্যাসের দাম বাড়ানোর প্রস্তাব অযৌক্তিক

গ্যাসের দাম ৩৩ শতাংশ বাড়ানোর প্রস্তাবকে অযৌক্তিক ও অমানবিক বলে উল্লেখ করেছে বিএনপি।সোমবার (২১ মা’র্চ) দিনগত রাতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভা’র্চ্যুয়াল সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে মঙ্গলবার (২২ মা’র্চ) গণমাধ্যমকে জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর।

তিনি জানান, দেশে যখন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দাম বাড়ার ফলে জনজীবন দুর্বিষহ হয়ে উঠেছে, সেই সময় রাষ্ট্রীয় মালিকানাধীন গ্যাস বিতরণ কোম্পানিগুলোর খুচরা গ্রাহক পর্যায়ে গ্যাসের দাম ৩৩ শতাংশ বাড়ানোর প্রস্তাব অযৌক্তিক ও অমানবিক। দাম বাড়ানোর প্রস্তাবের বিরোধীতা করার লক্ষ্যে বিইআরসির গণশুনানিতে একটি পাঁচ সদস্যের টিম পাঠানোর সিদ্ধান্ত গৃহীত হয়।

মির্জা ফখরুল বলেন, সভায় ১৯৭১ সালে ২৬ মা’র্চ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান পা’কিস্তানের বি’রু’দ্ধে বিদ্রোহ ঘোষণা করে চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দিয়ে মুক্তিযু’দ্ধে ঝাঁপিয়ে পড়ার যে আহ্বান জানিয়েছিলেন সেই দিনটিকে এবং ঐতিহাসিক কালুরঘাট বেতার কেন্দ্রকে স্ম’রণীয় করে রাখার জন্য চট্টগ্রামের কালুরঘাটে বিশেষ কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সাবেক রাষ্ট্রপতি বিচারপতি সাহাবুদ্দীন আহমেদের মৃ’ত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। সভা মনে করে, তিনি শুধুমাত্র একজন প্রাজ্ঞ বিচারকই ছিলেন না তিনি জাতির বিশেষ ক্রান্তি লগ্নে তার ওপর অর্পিত দায়িত্ব দৃঢ়তা, সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করেছেন এবং গণতন্ত্রে উত্তরণের পথে নিরপেক্ষভাবে নেতৃত্ব দিয়েছেন।

তিনি আরও বলেন, সভায় পবিত্র রমজান মাসে আলেম, ওলামা, এতিম, বিভিন্ন পেশাজীবী, রাজনৈতিক দলের নেতা ও কূটনৈতিকদের সম্মানে চারটি ইফতার মাহফিল অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বিএনপির ভা’রপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ই’স’লা’ম খান, মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

 

Back to top button