জাতীয়

প্রায় ৯ বছর পর পাঁচবিবি আ.লীগের সম্মেলন

প্রায় নয় বছর পর জয়পুরহাটের পাঁচবিবি উপজে’লা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

মঙ্গলবার (২২ মা’র্চ) সকাল ১১টায় পাঁচবিবি উপজে’লা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে কেন্দ্রীয়, জে’লা-উপজে’লা ও তৃণমূলের নেতকর্মীদের উপস্থিতিতে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যেই সম্মেলনকে ঘিরে সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা কেন্দ্রীয়, জে’লা-উপজে’লা ও তৃণমূলের নেতাকর্মীদের কাছে দৌড়ঝাঁপ সম্পন্ন করেছেন। ব্যস্ত সময় পার করেছেন গ্রুপিং ও তদবিরে। সম্মেলনের মাধ্যমে দলের ত্যাগী, পরীক্ষিত ও ক্লিন ইমেজের ব্যক্তিদের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে চাচ্ছেন তৃণমূলের নেতাকর্মীরা। স্থানীয় নেতাকর্মীরা চাচ্ছেন, প্রত্যক্ষ ভোটের মাধ্যমেই যোগ্য ব্যক্তিরা নেতা নির্বাচিত হোক।

দলীয় সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২৪ জানুয়ারি পাঁচবিবি আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সময় ভোটের মাধ্যমে সভাপতি পদে আবু বক্কর সিদ্দিক মণ্ডল ও সাধারণ সম্পাদক পদে হাবিবুর রহমান হাবিব নির্বাচিত হয়েছিলেন।

২২ মা’র্চ উপজে’লা আওয়ামী লীগের ত্রি-বাষির্কী সম্মেলনকে কেন্দ্র করে সভাপতি পদে বর্তমান সভাপতি আবু বক্কর সিদ্দিক মণ্ডল, সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান ও সাধারাণ সম্পাদক পৌর মেয়র হাবিবুর রহমান হাবিবের নাম শোনা যাচ্ছে।

এছাড়াও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন উপজে’লা আওয়ামী লীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক আবু সাঈদ আল মাহাবুব চন্দন, বালিঘাটা ইউপি চেয়ারম্যান ও উপজে’লা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুজ্জামান চৌধুরী বিপ্লব ও কুসুম্বা ইউপি চেয়ারম্যান পাঁচবিবি পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জিহাদ হোসেন মণ্ডল।

Back to top button