রাজনীতি

টিসিবি’র পণ্য: ফ্যামিলি কার্ড ছাড়া ৫ জনের পণ্য নিলেন একজন

হাটহাজারী উপজে’লার ১ নম্বর ফরহাদাবাদ ইউনিয়ন পরিষদে ফ্যামিলি কার্ড ছাড়া একাই নিয়েছেন ৫ জনের টিসিবি পণ্য। পরে বাণিজ্য মন্ত্রণনালয়ের মনিটরিং টিমের সদস্যরা তাকে ধরে উপজে’লা নির্বাহী কর্মক’র্তার কাছে হস্তান্তর করেন।

মঙ্গলবার (২১ মা’র্চ) দুপুরের দিকে হাটহাজারী উপজে’লার ১ নম্বর ফরহাদাবাদ ইউনিয়নে পরিদর্শনে এসে দেখা যায় এমন চিত্র।

জানা গেছে, জসীম উদ্দিন নামের এক উদ্যোক্তা টিসিবির ফ্যামিলি কার্ড ছাড়া একাই নিয়েছেন ৫ জনের টিসিবি পণ্য। পরে সে পণ্যগুলো জ’ব্দ করেন টিসিবি পণ্য নিয়ে বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক গঠিত মনিটরিং টিম-৩ এর সদস্য বাংলাদেশ চা বোর্ডের সিনিয়র সহকারী সচিব (সচিব ভা’রপ্রাপ্ত) মোহাম্ম’দ রুহুল আমীন। এসময় তার কাছ থেকে ১০ লিটার তেল, ১০ কেজি ডাল, ১০ কেজি চিনি জ’ব্দ করা হয়।

মনিটরিং টিম-৩ এর সদস্য বাংলাদেশ চা বোর্ডের সিনিয়র সহকারী সচিব (সচিব ভা’রপ্রাপ্ত) মোহাম্ম’দ রুহুল আমীন বাংলানিউজকে বলেন, বাণিজ্য মন্ত্রণালয় থেকে যে মনিটরিং টিম গঠন করা হয়েছে সে কমিটির সদস্য হিসেবে আম’রা চট্টগ্রামের নগরসহ বিভিন্ন উপজে’লার বিক্রয় কার্যক্রম মনিটরিং করছি। আম’দের কাছে অনিয়ম ধ’রা পড়লে তা স্থানীয় প্রশাসনকে জানাই। আজকে যখন দেখলাম ট্রাকের কাছ থেকে এনআইডি সহ একটি নাম্বার দিয়ে পণ্য কেনার চেষ্টা করছে। আম’রা ডিলারকে বলে দেয় এভাবে পণ্য বিক্রি না করতে। ফ্যামিলি কার্ড যাদের আছে তাদের কাছে বিক্রি করতে। এসময় স’ন্দেহ হলে আমি ডিলারকে জিজ্ঞেস করি, ‘ফ্যামিলি কার্ড ছাড়া কি পরিমাণ বিক্রি করা হয়েছে’। সে জানায় কিছু বিক্রি করেছে। পরে ভেতরে গিয়ে দেখি টেবিলের নিচে রয়েছে অনেকগুলো। সেগুলো জ’ব্দ করে ইউএনওকে পাঠিয়ে দেই।

Back to top button