জাতীয়

ব্যবসায়ীর গুদামে মিলল টিসিবির ২ হাজার লিটার সয়াবিন তেল

এবার চট্টগ্রামে ব্যবসায়ীর গুদাম থেকে বিপুল পরিমাণ টিসিবির (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) ভর্তুকি মূল্যের পণ্য জ’ব্দ করেছে রে’ব। আজ মঙ্গলবার ২২ মা’র্চ সকালে নগরের সিমেন্ট ক্রসিং কাঁচা বাজারের গাউসিয়া স্টোরের গুদাম থেকে এসব পণ্য জ’ব্দ করা হয়। এ ঘটনায় তিনজনকে গ্রে’প্তা’র করা হয়েছে।

গ্রে’প্তা’র হওয়া তিনজন হলেন- গাউসিয়া স্টোরের মালিক জসিম উদ্দিন, টিসিবির ডিলার মো. রাশেদ ও মো. নুরুউল্লাহ। গুদাম থেকে ২ হাজার লিটার সয়াবিন তেল, ৫০০ কেজি চিনি ও ৫০০ কেজি মসুর ডাল জ’ব্দ করা হয়েছে। গত রবিবার থেকে চট্টগ্রামের ৪১টি ওয়ার্ড ও ১৫টি উপজে’লায় ভর্তুকি মূল্যে তেল, চিনি ও মসুর ডাল বিক্রি শুরু করেছে টিসিবি।

এ ব্যাপারে রে’ব-৭ এর উপ-অধিনায়ক মেজর মো. মোস্তফা জামান বলেন, গো’প’ন সংবাদের ভিত্তিতে অ’ভিযান চালিয়ে পণ্যগুলো জ’ব্দ করা হয়েছে। এ ঘটনায় জ’ড়ি’ত তিনজনকে গ্রে’প্তা’র করেছি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছেন, পণ্যগুলো টিসিবির। টিসিবির ডিলার মো. রাশেদ নুরুউল্লাহ’র কাছে পণ্যগুলো বিক্রি করা হয়। নুরুউল্লাহ ব্যবসায়ী জসিম উদ্দিনের কাছে বিক্রি করেন। পণ্যগুলো গুদামে নিয়ে প্যাকেট খুলে গুদামজাত করা হচ্ছিল। ওই অবস্থায় হাতেনাতে ধ’রা হয়েছে। তাদের বি’রু’দ্ধে থা’নায় মা’ম’লা হবে।

এদিকে অ’ভিযান চলাকালে গুদামে দেখা যায়, গুদামটিতে নিত্যপ্রয়োজনীয় পণ্য বস্তায় বস্তায় মজুত রয়েছে। চিনি ও ডাল টিসিবির মোড়ক খুলে সাধারণ প্যাকে’টে প্যাকেটজাত করা হচ্ছে। যাতে বাজারে বিক্রি করলে টিসিবির পণ্য বোঝার সুযোগ না থাকে। বোতলজাত তেল বড় ড্রামে ঢেলে রাখা হয়। রে’ব সদস্যরা অ’ভিযান চালিয়ে পণ্যগুলো জ’ব্দ করেন। পরে ট্রাকে তুলে নিয়ে যান।

এ বিষয়ে সিমেন্ট ক্রসিং কাঁচা বাজারের ব্যবসায়ীরা জানান, সোমবার রাতে ট্রাকভর্তি পণ্যগুলো বাজারে আসে। শ্রমিকেরা রাতে পণ্যগুলো জসিম সওদাগরের গুদামে ঢুকিয়ে রাখেন। রাত ১টার দিকে বাজারে পু’লিশ যায়। এই সময় শ্রমিকেরা সট’কে পড়েন। সকালে রে’ব সদস্যরা গিয়ে গুদামে অ’ভিযান চালিয়ে পণ্যগুলো জ’ব্দ করে। পরে অ’ভিযান চালিয়ে ব্যবসায়ী জসিম উদ্দিনসহ অন্যদের গ্রে’প্তা’র করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জে’লা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও পু’লিশের সদস্যরা।

Back to top button