জাতীয়

জিয়াউর রহমানের প্রতিটি কাজ ছিল পা’কিস্তানের পক্ষে

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, একাত্তরের পরাজিত শক্তি এখনো দেশের বি’রু’দ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। যু’দ্ধবি’ধ্ব’স্ত স্বাধীন দেশকে গড়ে তোলার জন্য জাতির পিতা যখন কাজ শুরু করেছিলেন তখন থেকেই ষড়যন্ত্র শুরু হয়েছিল। বঙ্গবন্ধুর সরকারকে উৎখাত করা, বিপর্যস্ত ও ব্যর্থ প্রমাণিত করার জন্য দেশে-বিদেশে চক্রান্ত হয়েছে। যার ফলে পঁচাত্তরে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হ’ত্যা করা হয়েছে।

একাত্তরের সেই পরাজিত শক্তি এখনো সুযোগ পেলে ষড়যন্ত্রে লিপ্ত হয়।আজ মঙ্গলবার ধানমন্ডির একটি কনভেনশন হলে বাংলাদেশ ই’স’লা’মী ঐক্যজোট আয়োজিত এক সুধী সম্মেলনে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, জামাতে ই’স’লা’মী ধ’র্মের দোহাই দিয়ে নানাভাবে মিথ্যাচার করে। তারা ধ’র্মকে অ’পব্যাখ্যা করে। আমাদের অল্পশিক্ষিত মানুষকে ধ’র্মান্ধ করার চেষ্টা করছে। তারা দেশের বি’রু’দ্ধে অ’তীতেও ষড়যন্ত্র করেছে এবং এখনো করছে। আর এদের দোসর বিএনপি।

‘মেগা প্রজেক্টের নামে মেগা দু’র্নী’তি হচ্ছে’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীরের এমন অ’ভিযোগের জবাবে তিনি বলেন, এসব বলার কারণ তারা দেশের উন্নয়ন করতে পারেনি। বিএনপি সরকারের উন্নয়ন চোখে দেখে না। যার কারণে প্রেস ক্লাবের সামনে বিএনপি নেতারা প্রতিদিন ভাঙা রেকর্ড বাজাচ্ছেন। ক্ষমতায় থাকতে একটা ভালো কাজ করতে পারেনি। হাওয়া ভবন, খাওয়া ভবন করে তারা লুটপাট আর মানুষ খু’ন করেছে। এ ছাড়া আর কিছু করতে পারেনি।

মাহবুব উল আলম হানিফ বলেন, জামাতে ই’স’লা’মীর সৃষ্টি হচ্ছে মৌলবাদীদের মাধ্যমে আর বিএনপির সৃষ্টি হয়েছে পা’কিস্তানের গোয়েন্দাদের মাধ্যমে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছিলেন পা’কিস্তানিদের এজেন্ট। পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হ’ত্যার পর রাষ্ট্রক্ষমতা দখল করে জিয়া যেসব কাজ করেছিলেন তার প্রতিটি কর্মকা’ণ্ড ছিল পা’কিস্তানের পক্ষে।

বিএনপি-জামাতের অ’পপ্রচারের বি’রু’দ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করবে। আম’রা তা দৃঢ়ভাবে মোকাবেলা করব। আমাদের লক্ষ্য একটাই, জাতির পিতা আমাদেরকে যে স্বপ্ন দেখিয়েছেন সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে আম’রা ক্ষুধা, দারিদ্রমুক্ত, অসাম্প্রদায়িক চেতনার একটা উন্নত আত্মম’র্যাদাশীল দেশ গড়ব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ষড়যন্ত্র ভেদ করে, মোকাবেলা করেই আম’রা দেশকে এগিয়ে নিয়ে যাব।

বাংলাদেশ ই’স’লা’মী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সুধী সম্মেলনে বিশেষ অ’তিথি হিসেবে উপস্থিত ছিলেন শফিউল ই’স’লা’ম মহিউদ্দিন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক চেয়ারম্যান বিচারপতি মমতাজউদ্দিন আহমেদ, জমিয়াতুস সাহাবা মাদরাসার প্রিন্সিপাল রুহুল আমীন খান ও উজানী মাদরাসার আবদুর রহমান প্রমুখ।

Back to top button