জাতীয়

মঞ্চে নয় মাটিতে ছালা বিছিয়ে চলছে আওয়ামী লীগের সম্মেলন

মঞ্চে নয় মাটিতে বসে জয়পুরহাটের ক্ষেতলাল উপজে’লা আওয়ামী লীগের সম্মেলনে করলেন জাতীয় সংসদের হুইপ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

আজ বুধবার (২৩ মা’র্চ) সকাল ১১টায় জয়পুরহাটের ক্ষেতলাল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে উপজে’লা আওয়ামী লীগ আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

মঞ্চে নয় মাটিতে বসে স্থানীয় নেতা-কর্মীদের সম্মেলন করার আহ্বান জানিয়ে হুইপ স্বপন বলেন, নেতা-কর্মীদের মধ্যে সুস’ম্প’র্ক গড়ে তুলতে না পারলে মানুষের কল্যাণে কাজ করা যায় না। তাছাড়া মঞ্চ তৈরি করতে খরচও হয় অনেক।

এজন্য ক্ষেতলালের এ সম্মেলনে নেতাদের জন্য মঞ্চ এবং কর্মীদের জন্য চেয়ারের ব্যবস্থা বাতিল করে চটের ছালা বিছিয়ে এক সারিতে নেতা-কর্মীদের সঙ্গে মাঠে বসে সম্মেলন সম্পন্ন করার এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
ক্ষেতলাল উপজে’লা আওয়ামী লীগের সম্মেলনে অ’তিথিদের জন্য মঞ্চ না বানিয়ে মাটিতে বসে সম্মেলন করার জন্য স্থানীয় নেতা-কর্মীদের এ নির্দেশনা দিয়েছেন হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। একই সঙ্গে কর্মীদের জন্য চটের ছালা বিছিয়ে বসানোরও ব্যবস্থা করা হয়েছে। রাজনৈতিক দলের ব্যতিক্রমী এমন সম্মেলনের আয়োজনে নেতা-কর্মীরা সাধুবাদ জানিয়েছেন।

হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেন, ‘শুধু ক্ষেতলালে নয় মঞ্চের পরিবর্তে মাটিতে নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে একসারিতে বসে সভা করার এমন ব্যতিক্রমী উদ্যোগ এখন থেকে তাঁর অংশ নেওয়া প্রতিটি দলীয় সভায় বাস্তবায়ন করা হবে। কারণ আমি মনে করি তৃণমুলের কর্মীরাই দলের প্রা’ণ। তাদের দ্বারা কখনও দল ক্ষতিগ্রস্থ হয় না। কাজেই তাদেরকে সম্মানিত করা আমাদের দায়িত্ব। এতে একদিকে যেমন নেতা-কর্মীদের মধ্যে সুস’ম্প’র্কের সেতু বন্ধন রচিত হবে এবং দল উপকৃত হবে, অন্যদিকে আয়োজকদের খরচের বোঝাও কিছুটা লাঘব হবে। ’

সম্মেলনে বিশেষ অ’তিথি কেন্দ্রিয় আওয়ামীলীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কা’মাল হোসেন বলেন,‘মঞ্চের পরিবর্তে মাটিতে বসে সম্মেলন করার এমন ব্যতিক্রমী আয়োজন আমা’র রাজনৈতিক জীবনে কখনও দেখিনি। যা হুইপ স্বপনের নির্দেশনায় এখানে বাস্তবায়ন হচ্ছে। আমি মনে করি হুইপ স্বপনের এমন উদ্যোগ দলের কর্মীদের সম্মানিত করবে’।

মঞ্চের পরিবর্তে মাটিতে নেতাদের সাথে এক সারিতে বসে সম্মেলন করার এমন অ’ভিজ্ঞতা তুলে ধরে দলের তৃণমুল কর্মী আজিজার রহমানসহ অধিকাংশ কর্মীরা বলেন,‘নেতাদের সাথে এক সারিতে বসে সম্মেলনে অংশ নিতে পেরে আমি খুবই আনন্দিত। আম’রা চাই নেতা যত বড়ই হোক না কেন, কর্মীদের সাথে যেন কোনো দুরত্ব না থাকে। আমাদের সংসদ সদস্য হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন নিজে এ ধরণের উদ্যোগ নিয়ে আমাদের সম্মানিত করেছেন। ’

সম্মেলনে সভাপতিত্ব করেন ক্ষেতলাল উপজে’লা আওয়ামী লীগের ভা’রপ্রাপ্ত সভাপতি আব্দুল মজিদ মোল্লা। সম্মেলন উদ্বোধন করেন জে’লা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট। বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, জে’লা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল সহ জে’লা ও থা’না আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Back to top button