জাতীয়

‘ইফতার নিরাপদ করতে কঠোর তদারকি’

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) চেয়ারম্যান আব্দুল কাইউম সরকার বলেছেন, এ বছর রমজানে ইফতারের খাবার নিরাপদ করতে আগের থেকেও বেশি তদারকি কার্যক্রম চালানো হবে। কোনো ইফতার প্রস্তুতকরণ ও বিক্রয়ের সঙ্গে জ’ড়ি’ত ব্যক্তি বা প্রতিষ্ঠান ইচ্ছাকৃতভাবে গলদ করলে কঠিন শা’স্তি দেওয়া হবে।

বুধবার চকবাজারের জামাল সরদার কমিউনিটি সেন্টারে খাদ্যব্যবসায়ীদের নিয়ে নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালায় প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জে’ল জ’রিমানা আমাদের উদ্দেশ্য নয়। সেজন্য আম’রা সচেতন করছি। কীভাবে নিরাপদ ইফতার প্রস্তুত করবেন সেটা শেখাচ্ছি। তারপরও নিয়ম না মানলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ইফতার প্রস্তুত করে বিক্রি একটি সেবা। আল্লাহ ব্যবসাকে হালাল করেছেন, সেঠা ঠিকভাবে করতে হবে। বেশি মুনাফার লো’ভে ইফতারকে অনিরাপদ করবেন না। তাহলে ইহকাল ও পরকাল, দুই কালের পূঁজি হারাবেন। আর ঠিকভাবে করলে দুটিই বাড়বে।

অনুষ্ঠানে বিশেষ অ’তিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফএসএ’র যুগ্ম সচিব ও সদস্য (আইন ও নীতি) শাহনওয়াজ দিলরুবা খান, ঢাকা দক্ষিণ সিটির উপ-সচিব ও আঞ্চলিক নির্বাহী কর্মক’র্তা (অঞ্চল -৩) বাবর আলী মীর। সভাপতিত্ব করেন বিএফএসএ সদস্য (জনস্বাস্থ্য ও পুষ্টি) মঞ্জুর মোর্শেদ আহমেদ।

Back to top button