জাতীয়

বিক্রি হওয়া সেই শি’শুকে মায়ের কোলে ফিরিয়ে দিল পু’লিশ

চাঁদপুরের হাজীগঞ্জে ঋণের টাকা পরিশোধ করতে বিক্রি করে দেওয়া সেই শি’শুকে মা-বাবার কোলে ফিরিয়ে দিয়েছে পু’লিশ। বুধবার বেলা ১১টার দিকে হাজীগঞ্জ থা’নায় মা-বাবার কোলে তুলে দেওয়া হয় শি’শু জোবায়েরা আক্তার মিনাকে।

এর আগে মঙ্গলবার যুগান্তরসহ বিভিন্ন গণমাধ্যমে ‘ঋণ ও চিকিৎসা খরচ মেটাতে এক বছর বয়সি কন্যা সন্তানকে বিক্রি করলেন বাবা’- শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়। এরপর হাজীগঞ্জ উপজে’লা নির্বাহী কর্মক’র্তা মোমেনা আক্তার ও হাজীগঞ্জ থা’নার ওসি জুবাইর সৈয়দের প্রচেষ্টায় ৪৮ ঘণ্টার মধ্যে শি’শুটিকে উ’দ্ধা’র করে তার মা-বাবার কোলে ফিরিয়ে দেন।

পু’লিশের উপ-পরিদর্শক নিজাম বলেন, রাজধানীর শাহ’জাহানপুর এলাকায় ডিএমপি পু’লিশের সহায়তায় রাতেই শি’শুকে উ’দ্ধা’র করা হয়। তবে ওই সময় শি’শুকে কিনে নেওয়া ব্যক্তিরা বাসায় ছিলেন না। তাদের কাজের ভু’য়া থেকে শি’শুকে উ’দ্ধা’র করা হয়।সাবেক কাউন্সিলর রায়হানুর রহমান জনি যুগান্তরকে বলেন, শি’শুকে উ’দ্ধা’র করতে পু’লিশের সঙ্গে ঢাকায় যান তিনি।

বশির মজুম’দারের দুই কন্যা সন্তান ও স্ত্রী’কে নিয়ে সংসার। একটি সড়ক দু’র্ঘ’ট’নায় তার পা ভে’ঙে যায়। পরে রড লাগানো হয়। অর্থের অভাবে সেই রড খুলতে পারছেন না তিনি। বিভিন্ন ব্যাক্তি ও এনজিওর কাছে আছে প্রায় ৫ লাখ টাকার ঋণ। চিকিৎসা খরচ ও ঋণের টাকা যোগাতে এক বছর বয়সী কন্যা শি’শু মিনাকে বিক্রি করে দেন।

সে চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভা’র ৩ নং ওয়ার্ড খাটরা-বিলওয়াই মজুম’দার বাড়ির বাসিন্দা।শি’শুকে পেয়ে মা আছমা বেগম যুগান্তরকে বলেন, আল্লাহর মেহেরবাণীতে মিনাকে আমা’র কোলে ফিরে পেয়েছি। গত সোমবার চাঁদপুরে কোট এফিডেভিটের মাধ্যমে শি’শুকে বিক্রি করেন তারা।

Back to top button