জাতীয়

নিত্যপণ্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জা’পার বি’ক্ষো’ভ সমাবেশ

নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে সাধারণ মানুষের পাশাপাশি জাতীয় পার্টিও বিক্ষুব্ধ হয়ে উঠেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বুধবার সকালে রংপুর সিটি করপোরেশনের মেয়রসহ নগরীর সেন্ট্রাল রোডস্থ জা’পা কার্যালয় থেকে জে’লা ও মহানগর জাতীয় পার্টিসহ ১৭টি অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে রংপুর প্রেসক্লাব চত্বরে আসে।

সেখানে মানববন্ধন সমাবেশে মহানগর জাতীয় পার্টির সভাপতি সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব এসএম ইয়াসির আহমেদ, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, জে’লা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক লোকমান হোসেন, মহানগর ছাত্র সমাজের সভাপতি ইয়াসির আরাফাত জীবন প্রমুখ।

বক্তারা বলেন, নির্বাচনের আগে জনগণকে যে প্রতিশ্রুতি দিয়ে এ সরকার নির্বাচিত হয়েছে, সেই প্রতিশ্রুতি তারা রাখেনি। নিত্য প্রয়োজনীয় পণ্য নিম্ন-মধ্যবিত্তদের ক্রয় ক্ষমতার বাহিরে চলে যাচ্ছে। একজন শ্রমিকের আয় দিয়ে ২০ কেজি চাল কেনা যায় এমন হাস্যকর কথা বলছে সরকারের মন্ত্রী-এমপিরা।

একটি ওয়ার্ডে ২৫ থেকে ৩০ হাজার মানুষ থাকলেও প্রতিটি ওয়ার্ডের দেড় হাজার থেকে দু’ হাজার মানুষকে টিসিবি’র কার্ড দেওয়া হয়েছে। ফলে সমাজে একটি বৈষম্য তৈরি করেছে সরকার।

Back to top button