জাতীয়

আ’গু’ন সন্ত্রাসের প্রস্তুতি নিচ্ছে বিএনপি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ সদস্য অ্যাডভোকেট কা’ম’রুল ই’স’লা’ম বলেছেন, বর্তমান সরকারের উন্নয়নের অগ্রযাত্রাকে থামিয়ে দেওয়ার জন্য এবং দেশকে পেছনের দিকে নিয়ে যাওয়ার জন্য আবার ষড়যন্ত্র শুরু হয়েছে। আ’ন্দোলনের নামে বিএনপি-জামায়াত আবার আ’গু’ন সন্ত্রাসের প্রস্তুতি নিচ্ছে, মহড়া দিচ্ছে, তাদের বি’রু’দ্ধে রাজনৈতিকভাবে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বুধবার (২৩ মা’র্চ) বিকেলে রাজধানীর লালবাগে রহমতুল্লাহ মডেল উচ্চবিদ্যালয় মাঠে ঢাকা দক্ষিণ সিটির ২৫ নম্বর ওয়ার্ডের আওতাভুক্ত ইউনিট আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে এ কথা বলেন তিনি।কা’ম’রুল ই’স’লা’ম বলেন, যারা সরকারের বি’রু’দ্ধে হট’কারী আ’ন্দোলনের হু’মকি দেয়, তাদের বি’রু’দ্ধে প্রতিরোধ গড়ে তুলতে শক্তিশালী সংগঠন দরকার। গণতান্ত্রিক উপায়ে নির্বাচনে জয়লাভের জন্য শক্তিশালী সংগঠন দরকার।

এসময় নেতা-কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও দরকার শেখ হাসিনার সরকার। আম’রা দেশকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছি, সেভাবে সুদৃঢ়ভাবে এগিয়ে নিতে চাই। তাই সংগঠনকে শক্তিশালী করুন। সুশৃঙ্খল বাহিনী আওয়ামী লীগে দরকার। সুশৃঙ্খল বাহিনী আমা’র দরকার। ১০০ জন উচ্ছৃঙ্খল কর্মী বাহিনীর চাইতে ১০ জন সুশৃঙ্খল কর্মী বাহিনী আমা’র দরকার। দয়া করে শৃঙ্খলা বজায় রাখবেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে কা’ম’রুল ই’স’লা’ম বলেন, আগামী নির্বাচনে শেখ হাসিনার সরকার নির্বাচনকালীন সরকার হিসেবে দায়িত্ব পালন করবে। নির্বাচন আয়োজন করবে নির্বাচন কমিশন। তত্ত্বাবধায়ক সরকার, জাতীয় সরকার বা নির্দলীয় সরকারের স্বপ্ন যারা (বিএনপির উদ্দেশে) দেখছেন তাদের স্বপ্ন স্বপ্নই থেকে যাবে, কোনো অবস্থাতেই তা বাস্তবায়িত হবে না, পরিষ্কার কথা।

বিএনপির গণআ’ন্দোলনের হু’মকি প্রসঙ্গে তিনি বলেন, যতই হু’মকি দেন না কেন, গণআ’ন্দোলন, গণঅভ্যুত্থান, ‘জিরো প্লাস জিরো প্লাস জিরো ইকুয়্যালটু জিরো’ এতে কোনো লাভ নাই।জাতীয় ঐক্য গড়ে তুলতে বিএনপির আহ্বানের প্রেক্ষিতে কা’ম’রুল ই’স’লা’ম বলেন, যতই বৃহত্তর ঐক্য গড়ে তোলার কথা বলেন না কেন, এই সমস্ত কাগুজে নেতা নামসর্বস্ব নেতা আর সাইনবোর্ড নেতা দিয়ে ঐক্য গড়ে তুলে গণঅভ্যুত্থান আর গণআ’ন্দোলন গড়ে তুলবেন, কোনো সময়ই তা হবে না।

ইনশাআল্লাহ আম’রা বিশ্বা’স করি, বিএনপি যতই আস্ফা’লন করুক না কেন, কোনো আস্ফা’লনে লাভ হবে না, কোনো অবস্থাতেই তারা গণআ’ন্দোলন বা গণঅভ্যুত্থান গড়ে তুলতে পারবে না। আম’রা নির্বাচনের মাধ্যমে আবার জনগণের সরকার প্রতিষ্ঠা করব। এ সময় সবাইকে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান তিনি। এসময় সব নেতা-কর্মীকে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান কা’ম’রুল ই’স’লা’ম।

Back to top button