জাতীয়

হেফাজতের নতুন নায়েবে আমির মা’ওলানা ফোরকানুল্লাহ ও মোবারকুল্লাহ

হেফাজতে ই’স’লা’ম বাংলাদেশ এর কেন্দ্রীয় কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার চট্টগ্রামস্থ জামিয়া ই’স’লা’মিয়া আজিজুল উলুম বাবুনগর মাদ্রাসায় অনুষ্ঠিত উক্ত সভা’র সভাপতিত্ব করেন আমিরে হেফাজত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।সভায় মা’ওলানা ফোরকানুল্লাহ ও মা’ওলানা মোবারকুল্লাহকে হেফাজতের কেন্দ্রীয় কমিটির নায়েবে আমির করা হয়। এছাড়া সারা দেশব্যাপী জে’লা, থা’না ও ইউনিয়ন পর্যায়ে হেফাজতে ই’স’লা’ম বাংলাদেশের কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।

পাশাপাশি কারাবন্দী আলেম উলামাদের আইনি সহায়তা ও মুক্তির ব্যাপারে কাজ বেগবান করার জন্য পাঁচ সদস্যের সাব কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন-হেফাজতের নায়েবে আমির অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, আল্লামা ইয়াহইয়া, মহাসচিব আল্লামা সাজিদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মা’ওলানা মীর ইদরিস ও প্রচার সম্পাদক মা’ওলানা মুহিউদ্দীন রাব্বানী।

এছাড়া সভায় উল্লেখ করা হয়, পঞ্চগড়ে কাদিয়ানি সম্প্রদায় বিশ্বের তাবত মু’সলমানদের ধোঁকা দিয়ে গো’প’নে তাদের সম্মেলন করেছে। কোনো বাঁ’ধা বিপত্তি ছাড়াই এই সম্মেলন করতে পারায় তাদের আস্ফা’লন বেড়ে গেছে। তারা এখন পঞ্চগড় ও নেত্রকোনায় সাধারণ মু’সলমানদের জান-মালের ওপর হা’ম’লা করার মতো দুঃসাহস দেখাচ্ছে। তাই অনতিবিলম্বে কাদিয়ানিদের অমু’সলিম ঘোষণা করে তাদের সব অ’পতৎপরতা বন্ধ করতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এ সময় হেফাজত নেতৃবৃন্দ বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধিতে জনগণের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারকে অসাধু ব্যবসায়ীদের ব্যাপারে যথাযথা ব্যবস্থা গ্রহণ করে বাজার মূল্যের লাগাম টেনে ধ’রার জো’র দাবি জানানো হয়।

পরিশেষে শাইখুল ই’স’লা’ম আল্লামা শাহ আহমাদ শফী, আল্লামা জুনায়েদ বাবুনগরী, আল্লামা নূর হুসাইন কাসেমী এবং আল্লামা নুরুল ই’স’লা’ম জিহাদিসহ সব কারাব’ন্দি আলেম উলামা, দেশ-জাতি ও সারা বিশ্বের মু’সলিম উম্মাহর জন্য দোয়া পরিচালনা করেন আমিরে হেফাজত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।

Back to top button