জাতীয়

প্রবাসী বাংলাদেশিদের সমস্যা প্রধানমন্ত্রী অবগত

বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সমস্যার ব্যাপারে প্রধানমন্ত্রী অবগত আছেন উল্লেখ করে পর্যায়ক্রমে তা সমাধানের আশ্বা’স দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ই’স’লা’ম।

সংযু’ক্ত আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।বর্তমানে সংযু’ক্ত আরব আমিরাত সফর করছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ই’স’লা’ম। স্থানীয় সময় বুধবার রাতে দেশটির ক্রাউন প্লাজা হোটেলে মতবিনিময় সভায় যোগ দেন তিনি। এ সময় প্রবাসী বাংলাদেশিরা তাদের দীর্ঘদিনের নানা সমস্যা তুলে ধরেন। প্রধানমন্ত্রীর সাম্প্রতিক সফরের কথা তুলে ধরে পর্যায়ক্রমে সমস্যার সমাধানের আশ্বা’স দেন মন্ত্রী।

তাজুল ই’স’লা’ম বলে, প্রবাসীদের অনেক সমস্যাই ওনার জানা আছে। তাৎক্ষণিকভাবে যদি না-ও শুনে থাকেন, তাহলেও অজানা নয়। বিভিন্নভাবে এসব কথা তার কানে যায়।

প্রবাসীদের নিয়ে মতবিনিময় অনুষ্ঠানটির উদ্যোক্তা ছিল গ্রেটার কুমিল্লা ওয়েলফেয়ার সোসাইটি। দেশে প্রবাসীদের নিরাপদ বিনিয়োগ প্রসঙ্গেও আলোচনা হয়।

গ্রেটার কুমিল্লা ওয়েলফেয়ার সোসাইটির প্রেসিডেন্ট মাহবুব আলম মানিক বলেন, ‘আম’রা যারা শ্রমিক আছি, তাদের গুণগত মান বাড়িয়ে যেন আমাদের বিদেশে পাঠানো হয় এবং আমাদের যেন হ’য়’রানি না করা হয়।’

প্রধান অ’তিথির বক্তব্যে তাজুল ই’স’লা’ম স্বাধীনতাযু’দ্ধের সংগ্রামী ইতিহাস তুলে ধরে প্রবাসীদের সঠিক ইতিহাস জানার আহ্বান জানান। অনুষ্ঠানে দুবাই সরকারের ক’রো’নাযু’দ্ধে বীর উপাধি ও সততার স্বীকৃতি পাওয়া দুই বাংলাদেশিকে সম্মাননা দেওয়া হয়।

Back to top button