রাজনীতি

‘সিন্ডিকেট করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে সরকারের লোকেরা’

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, সাবেক সংসদ সদস্য শাহ্ মো: আবু জাফর বলেছেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বা’স উঠে গেছে। সরকারের মন্ত্রী-এমপিরা বিদেশে হাজার হাজার কোটি টাকা পাচারে লিপ্ত। তারা সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বাড়িয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে।বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর প্রেসক্লাব চত্বরে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে শহর বিএনপি আয়োজিত প্রতিকী অনশনে প্রধান অ’তিথির বক্তব্যে শাহ্ মো: আবু জাফর এসব কথা বলেন।

তিনি বলেন, ফরিদপুরের মতো একটি ছোট জনপদে যদি হাজার হাজার কোটি টাকা পাচার হয় তাহলে সারাদেশে কতো টাকা পাচার হয়েছে তা ধারণারও বাইরে। এই সরকারে পতন না হলে জনগণের শান্তি ফিরবে না। তাই আসুন সর্বস্তরের মানুষ রাস্তায় নেমে এই লুটেরা সরকারের পতন ঘটাই। জনগণের রায় নিয়েই বিএনপি আবারো সরকার গঠন করবে।

বক্তব্য শেষে শাহ মো: আবু জাফর পানি পান করিয়ে সমবেতদের অনশন ভাঙ্গান। এ সময় বিশেষ অ’তিথি হিসেবে বক্তব্য দেন মহিলা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ।কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক নেতা এম এম ইউসুফের সঞ্চালনায় এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা ও জে’লা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক একে কিবরিয়া স্বপন, জে’লা ছাত্রদলের সভাপতি আদনান হোসেন অনু, মহানগর ছাত্রদলের সভাপতি শাহরিয়ার শিথীল, সাধারণ সম্পাদক রাকিবুল ই’স’লা’ম প্রমুখ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন – ফরিদপুর জে’লা বিএনপির সাবেক সহ-সভাপতি এএফএম কাইয়ুম জ’ঙ্গি, কোতোয়ালি থা’না বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল হাসান রঞ্জন চৌধুরী, শহর বিএনপির সাধারণ সম্পাদক গো’লাম মোস্তফা মিরাজ, পৌর কাউন্সিলর বিএনপি নেতা মিজানুর রহমান মিনান, ইসমাইল হোসেন লাবলু, মামুনুর রশীদ মামুন, সোহেল আহমেদ, আবুল কালাম আজাদ বিল্টু, কাশেম খান, জিতু খান প্রমুখ।

সভায় বক্তারা বলেন, একদিকে লাগামহীনভাবে দ্রব্যমূল্য বাড়ছে, অন্যদিকে বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়িয়ে দিচ্ছে সরকার। পরিক’ল্পি’তভাবে জনগণকে দুর্ভোগে ফেলে দেয়া হচ্ছে। কারণ তারা জনগণের ভোটের তোয়াক্কা করে না। জনগণকে আরো দুর্বল করে তারা প্রতিবাদের শক্তিটুকুও কেড়ে নিতে চায়। এই দুঃসহ পরিস্থিতির অবসান কাটিয়ে জনগণের মুক্তি ও দেশে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে দুর্বার আ’ন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানোর জন্য সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানান তারা।

 

Back to top button