জাতীয়

সমাজে আমা’র চলাফেরা ও মুখ দেখানো লজ্জাকর হয়ে পড়েছে

দাওয়াতে ঈ’মানী বাংলাদেশ নামের একটি সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুফতি মুহম্ম’দ গিয়াস উদ্দিন আত তাহেরী। সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে নানা আলোচনা ও সমালোচনা।

এদিকে, সিলেট সাইবার ট্রাইব্যুনালে ইউটিউব, ফেইসবুক, ওয়েভটিভিসহ ১৫ জনের বি’রু’দ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মা’ম’লা দাখিল করেছেন মা’ওলানা মো. গিয়াস উদ্দিন তাহেরী।

সাইবার ট্রাইব্যুনাল সিলেটের বিচারক মো. আবুল কাশেম মা’ম’লা’টি গ্রহণ করে আগামী ৩১ মা’র্চ আদেশের জন্য রেখেছেন বলে জানিয়েছেন সিলেট জে’লা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আইনজীবী এটিএম ফয়েজ উদ্দিন।

এর আগে বৃহস্পতিবার (২৪ মা’র্চ) বেলা ১২ টায় মা’ওলানা তাহেরী আ’দা’লতে উপস্থিত হয়ে আইনজীবী মো. জাবের হোসাইনের মাধ্যমে মা’ম’লা দাখিল করেন। পরবর্তীতে মা’ম’লার শুনানী করেন আইনজীবী এটিএম ফয়েজ উদ্দিন, আইনজীবী মো. সাইফুর রহমান ও আইনজীবী মো. জাবের হোসাইন।

মা’ওলানা তাহেরী তার মা’ম’লায় উল্লেখ করেন, তিনি বাংলাদেশের নাগরিক এবং আইন-আ’দা’লতের প্রতি শ্রদ্ধাশীল। তিনি আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন ই’স’লা’মী চিন্তাবিদ ও বক্তা। কিন্তু তার বি’রু’দ্ধে উল্লেখিত আসামীরা কু’রু’চিপূর্ণ বক্তব্য বিভিন্ন ফেইসবুক, ইউটিউব ও ওয়েব সাইটে প্রচার করায় দেশসহ বিশ্বব্যাপি তার সম্মান নষ্ট হচ্ছে। যার জন্য সমাজে চলাফেরা ও মুখ দেখানো লজ্জাকর হয়ে পড়েছে।

মা’ম’লায় আসামী করা হয়েছে, সিলেটের বালাগঞ্জ পৈলনপুরের মইনুল ই’স’লা’ম, হাফিজ মুজিবুর রহমান, ম’স’জিদের ই’মাম ও খতিব ক্বারী জয়নাল আবেদীন, সিলেট অনলাইন টিভি নবীগঞ্জের রাজু আহম’দ, ফেইসবুকে লাইভ ও শেয়ারকারি নবীগঞ্জ সদরঘাটের শেখ শাহ’জাহান, ফেইসবুকে লাইভ ও শেয়ারকারি হবিগঞ্জ লাখাই মুড়াকুড়ির আব্দুল কুদ্দুছ নুরী, ফেইসবুকে লাইভ ও শেয়ারকারি তপু তরফদার, ফেইসবুকে লাইভ ও শেয়ারকারি নিজাম আহমেদ আকরাম, ফেইসবুকে লাইভ ও শেয়ারকারি নিজামউদ্দিন সিদ্দীকি, একে মিডিয়া সিলেট, ফেইসবুকে লাইভ ও শেয়ারকারি নবীগঞ্জের দেওপাড়া সাতাইল গ্রামের আব্দুল আলিমের ছে’লে হাফিজ কা’ম’রুল ই’স’লা’ম জালালি, ফেইসবুকে লাইভ ও শেয়ারকারি বি-বাড়িয়া জে’লার আখাউড়া তুলাই শিমুল গ্রামের শেখ রাসেল, ফেইসবুকে লাইভ ও শেয়ারকারি বি-বাড়িয়া চারগাছ গ্রামের আবদুল ফরহার ছে’লে মোরশেদ শাহ, হবিগঞ্জ জে’লার নবীগঞ্জ থা’নার গু’মগু’মিয়া গ্রামের খালেদ আহম’দের ছে’লে এস, এ শামিম ও টিটিভি। এ মা’ম’লায় ৪ জনকে সাক্ষি করা হয়েছে।

 

Back to top button