রাজনীতি

স্বাধীনতা দিবসে বিএনপির কর্মসূচি

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে অন্যান্য কর্মসূচির পাশাপাশি রাজধানীতে স্বাধীনতা রেলি করবে বিএনপি। এসব কর্মসূচির মধ্যে রয়েছে- জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা, আলোকসজ্জা প্রভৃতি। আজ বৃহস্পতিবার (২৪ মা’র্চ) রাজধানীর নয়া পল্টনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

রিজভী বলেন, ২৬ মা’র্চ বিকেল ৩টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে রেলিটি জাতীয় প্রেস ক্লাব পর্যন্ত যাবে।

তিনি বলেন, স্বাধীনতা দিবস উপলক্ষে ৩০ মা’র্চ বিএনপির উদ্যোগে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীরসহ সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।

রুহুল কবির রিজভী বলেন, স্বাধীনতার ৫১ বছর অ’তিবাহিত হলেও এদেশের মানুষ যে তিমিরে ছিল, সেই তিমিরেই অবস্থান করছে। বাংলাদেশের মানুষ ঔপনিবেশিক আমল তথা ব্রিটিশ ও পা’কিস্তানি আমলের চেয়েও বর্তমানে খা’রা’প অবস্থায় আছে। চারদিকে এক দম বন্ধ করা পরিস্থিতি বিরাজ করছে। ক্ষমতার নে’শায় আচ্ছন্ন বর্তমান শাসকগোষ্ঠী দেশকে এক অচেনা গন্তব্যের দিকে ঠেলে দিচ্ছে।

Back to top button