জাতীয়

১২ বছর আগে যে বিদেশ গেছে সে এখন নিজের গ্রাম চিনবে না

রাজশাহীর দুর্গাপুর উপজে’লা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অ’তিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপির মন্তব্যের পর বানরও এখন ভেংচি কাটে। কারণ, বিএনপি বলেছিল পদ্মাসেতু তৈরি করা সম্ভব নয়। পদ্মাসেতু এখন হয়ে গেছে। প্রধানমন্ত্রী গাড়ি চালিয়ে এর একপ্রান্ত থেকে অন্যপ্রান্ত পাড়ি দিয়েছেন। পদ্মাসেতুতে ওঠার আগে বিএনপি নেতাকর্মীদের তওবা পড়ে ওঠা উচিত।

বৃহস্পতিবার (২৪ মা’র্চ) বিএনপিকে উদ্দেশ করে মন্ত্রী আরও বলেন, ‘মাঠে-ময়দানে কোথাও নেই বিএনপি। বর্ষাকালে চারদিক যখন তলিয়ে যায়, তখন ব্যাঙ ডাকে। বিএনপির ফখরুল ই’স’লা’ম আলমগীরের বক্তব্য বর্ষাকালে ব্যাঙ ডা’কার মতো।’

তিনি বলেন, ‘তারা সমাবেশ ঠিকমতো করতে পারে না। সমাবেশের নামে তারা নিজেদের মধ্যে মা’রামা’রি করে। যারা নিজেদের ঐক্য ঠিকভাবে ধরে রাখতে পারে না, তারা আবার সরকার পতনের ডাক দেয় যা হাস্যকর।’

এ সময় তিনি আরও বলেন, ১২ বছর আগে যে বিদেশ গেছে সে এখন নিজের গ্রাম চিনবে নাতথ্য ও সম্প্রচার মন্ত্রী আওয়ামী লীগের তরুণ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, সরকার যে উন্নয়ন করছে তাতে কোনো ভোট অন্য বাক্সে এ যাবার কথা নয়। যদি যায়, তাহলে বুঝাতে হবে আমাদের নেতাকর্মীর আচারণের কারণে গেছে। যারা দলের নাম ভাঙিয়ে জায়গা দখল, মা’দ’ক সিন্ডিকেট করছে তাদের দল থেকে ছিন্ন করতে হবে। শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকারের এত অর্জন কয়েকজনের নেতাকর্মী আর কয়েকজনের অ’পর্কমের জন্য ঢাকা পড়তে পারে না। আর সবাইকে নৌকায় নেওয়ার দরকার নাই। আওয়ামী লীগ দীর্ঘদন রাষ্ট্র ক্ষমতায়। এখন সবাই স্বার্থের জন্য নৌকায় উঠতে চায়।

তিনি বলেন, এখন গ্রামের অবস্থা এমন পর্যায়ে পৌঁছে গেছে যে, দেখে চেনার উপায় নেই। গ্রাম শহরে পরিণত হচ্ছে। গ্রামেও কাঁচা রাস্তা নেই। কুঁড়েঘর আর দেখা যায় না। দেশে শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। এখন রাজশাহী আর ঢাকার মধ্যে কোনো পার্থক্য নেই।

Back to top button