জাতীয়

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সিলেটে বিএনপির গণ-অনশন

‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সর্বগ্রাসী দু’র্নী’তি’র বি’রু’দ্ধে সিলেট প্রতীকী গণ-অনশন কর্মসূচি পালন করেছে সিলেট মহানগর বিএনপি। বৃহস্পতিবার (২৪ মা’র্চ) সকাল ১০টা থেকে নগরের কেন্দ্রীয় শহীদ মিনার মঞ্চে এই প্রতীকী গণ-অনশন শুরু হয়। এতে অংশ নেন মহানগর বিএনপির নেতাকর্মীরা।

গণ-অনশন কর্মসূচিতে সভাপতিত্ব করেন সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ূম জালালী পংকি।মহানগর সদস্যসচিব মিফতাহ্ সিদ্দিকীর সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সিটি কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, সৈয়দ মিসবাহ উদ্দিন, সুদীপ রঞ্জন সেন বাপ্পু, এম’দাদ হোসেন চৌধুরী, অ্যাডভোকেট ও সিটি কাউন্সিলর রোকসানা বেগম শাহনাজ, সালেহ আহম’দ খসরু প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সরকার জানমালের পাশাপাশি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে চরমভাবে ব্যর্থ হয়েছে। সকল ব্যর্থতার দায়ভা’র নিয়ে এই অ’বৈ’ধ সরকারের পদত্যাগ করা উচিত।

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবি করে বক্তারা বলেন, সরকার বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ অন্যায়ভাবে বিনা চিকিৎসায় ব’ন্দি করে রেখেছে। বিএনপি নেতৃবৃন্দকে গু’ম, খু’ন, হা’ম’লা, মা’ম’লা দিয়ে সরকার অ’বৈ’ধভাবে টিকে থাকতে চায়। বিএনপির একজন নেতাকর্মী জীবিত থাকতে সেটা সম্ভব হবে না।

পরে বেলা ১টার দিকে একজন রিকশা শ্রমিক সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালি পংকি, সদস্যসচিব মিফতাহ্ সিদ্দিকীসহ নেতৃবৃন্দকে পানি পান করিয়ে অনশন ভাঙান।

Back to top button