আন্তর্জাতিক

ইম’রান খানের ভাগ্য নির্ধারণী অধিবেশন সোমবার পর্যন্ত স্থগিত

পা’কিস্তানের প্রধানমন্ত্রী ইম’রান খানের বি’রু’দ্ধে অনাস্থা প্রস্তাবের বিষয়ে আলোচনায় সোমবার পর্যন্ত পার্লামেন্টের নিম্নকক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশন স্থগিত করা হয়েছে।শুক্রবার ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশনে স্পিকার আসাদ কায়সার এই অধিবেশন স্থগিতের ঘোষণা দেন।

এর আগে স্থানীয় সময় শুক্রবার সকাল ১১টায় অধিবেশন শুরু হয়। পূর্ব নির্ধারিত এই অধিবেশনে কুরআন তেলওয়াতের পর ধ’র্মমন্ত্রী নুরুল হক কাদরি ন্যাশনাল অ্যাসেম্বলির ম’রহু’ম সদস্য খায়াল জামানের জন্য উপস্থিত সদস্যদের নিয়ে দোয়া করেন।

পরে সোমবার বিকেল ৪টা পর্যন্ত অধিবেশন স্থগিতের ঘোষণা দেন স্পিকার।এর আগে রোববার ন্যাশনাল অ্যাসেম্বলির সেক্রেটারিয়েট থেকে এই অধিবেশনের ঘোষণা করা হয়।

গত ৮ মা’র্চ পা’কিস্তানের সংবিধানের ৫৪ ধারার অধীনে বিরোধী দলগুলোর সম্মিলিত এক প্রতিনিধি দল প্রধানমন্ত্রী ইম’রান খানের প্রতি অনাস্থা ভোটের জন্য ন্যাশনাল অ্যাসেম্বলি সেক্রেটারিয়েটে প্রস্তাব জমা দেয়।

সংবিধানের ৫৪ ধারা অনুসারে, ২৫ শতাংশ সদস্যের স্বাক্ষরযু’ক্ত কোনো প্রস্তাব যদি জমা দেয় হয় তবে স্পিকারকে ১৪ দিনের মধ্যে ওই বিষয়ে অধিবেশন আহ্বান করতে হয়।এই ধারা অনুসারে সোমবার ন্যাশনাল অ্যাসেম্বলির অধিবেশনের আহ্বানের শেষ দিন ছিলো।

Back to top button