জাতীয়

আম’রা নিরীহ মানুষ, মা’ম’লা করবো না: গু’লিতে নি’হ’ত কলেজছা’ত্রীর বাবা

রাজধানীর শাহ’জাহানপুরে ই’স’লা’মিয়া হাসপাতা’লের সামনে দুর্বৃত্তের গু’লিতে কলেজছা’ত্রী সামিয়া আফরিন ওরফে প্রীতি নি’হ’তের ঘটনায় মা’ম’লা করবে না বলে জানিয়েছেন তার বাবা মোহাম্ম’দ জামাল উদ্দিন। শুক্রবার (২৫ মা’র্চ) দুপুরে গণমাধ্যমকে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, আমা’র মে’য়ের হ’ত্যার ঘটনায় মা’ম’লা করবো না। আম’রা সাধারণ পরিবারের ও নিরীহ মানুষ। পথচারী হিসেবে দুর্বৃত্তদের গু’লিতে আমা’র মে’য়ে নি’হ’ত হয়েছে। আমি কার কাছে এর বিচার চাইব। আল্লাহ হয়তো আমাদের মে’য়ের মৃ’ত্যু এভাবেই লিখেছিলেন। আল্লাহ আছে একজন, তিনিই দেখবেন।

তিনি বলেন, আমি মুক্তিযোদ্ধার সন্তান। তাই সাধারণ জীবন-যাপন করি। বিচার চেয়েই বা কী হবে? কার বি’রু’দ্ধে মা’ম’লা করবো? সরকার যদি আমা’র মে’য়ের হ’ত্যার ঘটনায় কোনো সহযোগিতা করতে চায় তাহলে আমি সেটা নিতে রাজি আছি। কারণ আমা’র আর্থিক অবস্থা ভালো না।

তিনি আরও বলেন, প্রীতি বদরুন্নেসা কলেজে ইন্টারমিডিয়েটে পড়ে। পরিবারের অবস্থা বিবেচনা করে প্রীতি নিজে চাকরির চেষ্টা করছিল৷ ১৫ হাজার টাকায় একটা অফিসে চাকরি নিয়েছিল। সামনের মাসে জয়েন করার কথা ছিল মে’য়েটার। কিন্তু সেটা আর হলো না।

এদিকে এ ঘটনায় নি’হ’ত আওয়ামী লীগ নেতা টিপুর স্ত্রী’ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১১, ১২, ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফারহানা ই’স’লা’ম ডলি বাদী হয়ে শাজাহানপুর থা’নায় মা’ম’লা করেছেন। এ মা’ম’লায় তিনি কারও নাম উল্লেখ করেননি।ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার আব্দুল আহাদ বলেন, কয়েকদিন আগে একটা নম্বর থেকে ফোন করে টিপুকে হু’মকি দিয়েছিল। তারা সেটা পু’লিশকে জানায়নি। একজন বাইকে ছিল, আরেকজন খুব কাছ থেকে গু’লি করেছে, খুবই শার্প শ্যুটার। মাত্র ৩০ সেকেন্ডে ১০টি গু’লি করেছে।

তিনি আরও বলেন, পালানোর সময় যে ফাঁকা গু’লি করছিল, তাতে প্রীতি নি’হ’ত হয়েছে। টিপুর স্ত্রী’ কমিশনার ডলি বাদী হয়ে অ’জ্ঞা’ত আ’সা’মিদের বি’রু’দ্ধে মা’ম’লা করেছে, আম’রা ত’দ’ন্ত করে দেখছি। প্রীতির পরিবার থা’নায় আসেনি। ডলির মা’ম’লাতেই প্রীতির বিষয়টি অন্তর্ভুক্ত আছে।

 

Back to top button