রাজনীতি

হরতাল প্রত্যাহারের দাবি বাংলাদেশ দোকান মালিক সমিতির

নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর অ’পতৎপরতা বন্ধের দাবিতে আগামী ২৮ মা’র্চ কমিউনিস্ট পার্টি ও বাম রাজনৈতিক দলের পক্ষ থেকে অর্ধ দিবসের যে হরতাল আহ্বান করা হয়েছে। কিন্তু এই হরতাল প্রত্যাহারের আবেদন জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। শুক্রবার (২৫ মা’র্চ) সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বি’জ্ঞ’প্তিতে এ দাবি জানানো হয়।

বি’জ্ঞ’প্তিতে বলা হয়, আমাগী ২৮ মা’র্চ কমিউনিস্ট পার্টি ও বাম রাজনৈতিক দলের পক্ষ থেকে ভোগ্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে অর্ধ দিবস যে হরতা’লের আহ্বান করা হয়েছে দেশের ব্যবসায়ীদের পক্ষ থেকে আম’রা তা প্রত্যাহারের দাবি জানাচ্ছি। বি’জ্ঞ’প্তিতে আরও বলা হয়, পবিত্র রমজান মাস শুরু হতে আর মাত্র কয়েক দিন বাকি। ভোগ্যপণ্যের ঊর্ধ্বগতির কারণে যে হরতাল আহ্বান করা হয়েছে তাতে সরবরাহ ব্যবস্থা বাধাগ্রস্ত হয়ে পড়বে। এতে ভোগ্যপণ্যের দাম আরও বাড়বে। ক’রো’নার কারণে গত দুই বছরের বেশি সময় ধরে ক্ষুদ্র ও অ’তিক্ষুদ্র ব্যবসায়ীদের অবস্থা অ’ত্যন্ত করুন। দুটি ঈদ ও রোজা তারা উদযাপন করতে পারেনি।

তাছাড়া, আগামী ২৮ মা’র্চ দ্বিতীয় ডোজ গণটিকার শেষ দিন। হরতা’লের কারণে গণটিকা কার্যক্রমও বাধাগ্রস্ত হবে। সার্বিক দিক বিবেচনায় হরতা’লের মতোধ্বং,সাত্মক কর্মসূচি না দিয়ে অন্য কোনো কর্মসূচি দিলে ব্যবসায়ীদের কোনো আ’প’ত্তি থাকবে না বলে জানায় দোকান মালিক সমিতি।

এর আগে নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গ্যাস, বিদ্যুৎ ও পানির দাম বাড়ানোর অ’পতৎপরতা বন্ধের দাবিতে আগামী ২৮ মা’র্চ বাম গণতান্ত্রিক জোটের ডা’কা দেশব্যাপী অর্ধদিবস হরতাল পালন করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। আজ শুক্রবার সিপিবি সভাপতি মোহাম্ম’দ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের দেওয়া এক যৌথ বিবৃতিতে এই আহ্বান জানানো হয়।

Back to top button