জাতীয়

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিরোধীদলীয় নেতার বার্তা

আগামীকাল মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি দেশবাসীসহ প্রবাসী বাংলাদেশিদের আন্তরিক শুভেচ্ছা ও অ’ভিনন্দন জানিয়েছেন।

শুক্রবার এক অ’ভিনন্দন বার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, বাঙালি জাতির সবচেয়ে গৌরবের দিন, পরাধীনতার শৃঙ্খল ভে’ঙে মা’থা উঁচু করে দাঁড়ানোর দিন আজ। অনেক ত্যাগ-তিতিক্ষার বিনিময়ে এই দিনটি আমাদের পাওয়া। বাঙালি প্রতিজ্ঞা এবং সংগ্রামের অঙ্গীকারে উদ্দীপ্ত হয় এদিনে। বাঙালি জাতির জীবনে ২৬ মা’র্চ দিনটি একইসঙ্গে গৌরব ও শোকের।

হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভে’ঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের বুকে স্বাধীন অস্তিত্ব ঘোষণা করেছিল বীর বাঙালি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে প্রতিটি বাঙালির মনে নতুন রাষ্ট্র বাংলাদেশের বীজ রোপিত হয়। শুরু হয় মুক্তিযু’দ্ধ। মৃ’ত্যুপণ ল’ড়াই ও র’ক্তসমুদ্র পাড়ি দিয়ে বীর বাঙালি জাতি ছিনিয়ে আনে জাতীয় ইতিহাসের সর্বশ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা।

তিনি আরও বলেন, রাজনৈতিক স্বাধীনতা, অর্থনৈতিক স্বয়ংসম্পূর্ণতা এবং শ্রেণি বৈষম্যহীন ও শোষণমুক্ত সমাজ গঠনই ছিল মুক্তিযু’দ্ধের মূল লক্ষ্য। এখনো সেই লক্ষ্য পরিপূর্ণরূপে বাস্তবায়িত হয়নি।

বিরোধীদলীয় নেতা বলেন, বৈষম্যহীন ও দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক, শোষণ ও নিষ্পেষণমুক্ত সামাজিক ন্যায়বিচারভিত্তিক দেশ গড়তে আমাদের আরও কাজ করে যেতে হবে। অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক মুক্তির লক্ষ্যে সব ভেদাভেদ ভুলে মহান স্বাধীনতা দিবসের চেতনায় সুখী, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবার প্রতি আহ্বান জানান তিনি।

Back to top button