জাতীয়

২৮ মা’র্চ হরতাল পালনের আহ্বান গণসংহতির

গণসংহতি আ’ন্দোলন ঢাকা জে’লা ও মহানগরের যৌথ উদ্যোগে এক সমাবেশ ও সমাবেশ শেষে বি’ক্ষো’ভ মিছিল অনুষ্ঠিত হয়।শুক্রবার (২৫ মা’র্চ) বিকেলে জাতীয় জাদুঘরের সামনে এই এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

ঢাকা জে’লা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন দলের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাসনাইন বাবুর পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগরের (দক্ষিণ) আহ্বায়ক আলিফ দেওয়ান।

সমাবেশে উপস্থিত ছিলেন দলের রাজনৈতিক পরিষদের সদস্য তাসলিমা আখতার ও মনির উদ্দিন পাপ্পু এবং ঢাকা মহানগরের (উত্তর) সদস্য সচিব মাহবুব রতন।

সভায় দলের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ। তারা এখন প্রকাশ্যে তাদের ব্যর্থতার কথা স্বীকার করে দায় চাপাচ্ছে বিএনপির ওপর। এতে বোঝা যায় সরকার আসলে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে চায় না। বরং তারা নিজেরাই সিন্ডিকেট তৈরি করে জনগণের পকেট কে’টে দিনে দুপুরে লুটপাট চালাচ্ছে এবং লুটের পরিধি বাড়ানোর জন্য নতুন করে গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা করছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ এবং গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা রোধে আগামী ২৮ মা’র্চ সকাল ৬ টা থেকে দুপুর ১২ পর্যন্ত সর্বাত্মক হরতাল আহ্বান করা হয়েছে। এ অর্ধদিবস হরতাল সফল করতে জনগণের প্রতি আহ্বান জানান জোনায়েদ সাকি।

তিনি বলেন, এ হরতাল সফল করার ভেতর দিয়েই এ সরকারের প্রতি অনাস্থা জ্ঞাপন করতে করতে হবে।সমাবেশের পর একটি মিছিল শাহবাগ, সাইন্সল্যাব হয়ে নীলক্ষেত কাঁ’টাবন সড়ক প্রদক্ষিণ করে হাতিরপুল এলাকায় এসে শেষ হয় এবং গণমানুষের কাছে হরতা’লের প্রচারণা চালানো হয়।

Back to top button