জাতীয়

স্বাধীনতার সুর্বণজয়ন্তীতেও দেশে গণতন্ত্র নির্বাসিত

স্বাধীনতার সুর্বণজয়ন্তী উদযাপনের ক্ষণেও দেশে ‘গণতন্ত্র নির্বাসিত’ হয়েছে বলে মন্তব্য করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর।

শনিবার (২৬ মা’র্চ) সকালে ৫১তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় স্মৃ’তিসৌধে নেতাকর্মীদের নিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, যে লক্ষ্য ও আশা-আকাঙ্ক্ষা নিয়ে একাত্তরে আম’রা যু’দ্ধ করছেলিাম, সেই আকাঙ্ক্ষা সম্পূর্ণভাবে ধূলিসাৎ হয়ে গেছে। আজকে পঞ্চাশ বছর পরে আমাদের জনগণের ভোটের অধিকার নেই, তাদের স্বাধীনতা নেই, সংগঠনের অধিকার নেই। বাংলাদেশ সম্পূর্ণভাবে কর্তৃত্ববাদ, ফ্যাসিবাদী শাসনের মধ্য দিয়ে যাচ্ছে।

স্বাধীনতা দিবসে স্মৃ’তিসৌধে এসে দেশের গণতন্ত্রকে মুক্ত করার শপথ নিয়েছেন উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, আজকে পঞ্চাশ বছর পরে আম’রা যেমন শহীদদের শ্রদ্ধা জানিয়েছি, সেই সঙ্গে আম’রা শপথ নিয়েছি আবার আম’রা গণতন্ত্রকে মুক্ত করবো।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষকে নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনায় জনগণের সরকার প্রতিষ্ঠা করবো, জনগণের রাষ্ট্র আম’রা তৈরি করবো। সেই রাষ্ট্র হবে সত্যিকারের গণতান্ত্রিক রাষ্ট্র, সেই রাষ্ট্র হবে মুক্ত রাষ্ট্র।

Back to top button