রাজনীতি

পা’কিস্তানের প্রেতাত্মা’রা এখনো বাংলাদেশে রাজনীতি করছে

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কা’ম’রুল ই’স’লা’ম এমপি বলেছেন, এখনো পা’কিস্তানের প্রেতাত্মা’রা বাংলাদেশে রাজনীতি করছে, যেটি জাতির জন্য লজ্জা।

শনিবার (২৬ মা’র্চ) সকালে কেরানীগঞ্জের রোহিতপুরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের প্রবীণ এ নেতা বলেন, একাত্তরের ঘা’ত’করা পরাজয়ের গ্লানি এখনো ভুলতে পারেনি। তারা পরিক’ল্পি’তভাবে বঙ্গবন্ধুকে হ’ত্যা করেছিল। একটি গোষ্ঠী এখনো দেশের বি’রু’দ্ধে ষড়যন্ত্র করছে, তারা দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে চায়।পরে সরকারি ইস্পাহানি ডিগ্রি কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযু’দ্ধ কর্নার উদ্বোধন করেন তিনি।

এ সময় কা’ম’রুল ই’স’লা’ম শিক্ষক-শিক্ষার্থীদের সামনে মুক্তিযু’দ্ধের সঠিক ইতিহাস তুলে ধরে বলেন, মুক্তিযু’দ্ধের ইতিহাস ভুলভাবে উপস্থাপন করা হয়েছিল। অসৎ উদ্দেশ্যে সোহরাওয়ার্দী উদ্যানে শি’শু পার্ক করা হয়েছিল। যাতে নতুন প্রজন্ম মুক্তিযু’দ্ধের সঠিক ইতিহাস জানতে না পারে।

তিনি বলেন, একটি গোষ্ঠী আছে, যারা বাংলাদেশের স্বাধীনতা মানতে চায় না। বাংলাদেশ এবং বঙ্গবন্ধু এক। আলাদা করে দেখার সুযোগ নেই।

বঙ্গবন্ধুকে পরিক’ল্পি’তভাবে আ’ই’এ’সআইয়ের দালালরা হ’ত্যা করেছিল। পা’কিস্তানি প্রেতাত্মা’রা বিভিন্ন অবয়বে বাংলাদেশের রাজনীতিতে অধিষ্ঠিত ছিল।

কা’ম’রুল ই’স’লা’ম বলেন, বাংলাদেশ বিভিন্নভাবে এগিয়ে যাচ্ছে। সফলভাবে ক’রো’না মোকাবিলা করে যাচ্ছে বর্তমান সরকার। টিকার ঘাটতি নেই। দেশ এখন উন্নয়নশীল। ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে।এ সময় শিক্ষার্থীদের ইন্টারনেটের নেতিবাচক দিক পরিহার করে ইতিবাচক দিক ব্যবহার করার আহ্বান জানান তিনি।

 

Back to top button