রাজনীতি

‘জিয়াকে ধরে এনে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করানো হয়েছিল’

জিয়াউর রহমানকে ধরে এনে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করানো হয়েছিল বলে দাবি করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি।

তিনি বলেন, ‘জিয়াউর রহমান ২৫ মা’র্চ পর্যন্ত পা’কিস্তানী সে’নাবাহিনীতে কাজ করে অ’স্ত্র খালা’শের দায়িত্ব পালন করেছেন। তাকে ধরে এনে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করানো হয়েছিল। আজকে তাকে মুক্তিযু’দ্ধের নায়ক হিসেবে প্রতিষ্ঠা করার অ’পচেষ্টা করছে বিএনপি।

এসব অ’পচেষ্টা ব্যর্থ করে আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনকে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান তিনি। শনিবার বেলা ১২টায় ঝালকাঠি জে’লা আওয়ামী লীগ আয়োজিত স্বাধীনতার ৫০ বছর পূর্তির অনুষ্ঠানে ঢাকা থেকে ভা’র্চুয়ালি প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, স্বাধীনতা বিরোধীরা এখনো বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে। দেশের বাইরে তারা সরকারের বি’রু’দ্ধে অ’পপ্রচার চালাচ্ছে। যতোই ষড়যন্ত্র করুকনা কেন, তারা কখনোই সফল হবে না। তিনি এই ষড়যন্ত্রকারীদের বি’রু’দ্ধে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

ঝালকাঠি জে’লা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে জে’লা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জে’লা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজে’লা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, সহসভাপতি সালাহউদ্দিন আহম্মেদ সালেক, যুগ্ম সাধারণ সম্পাদক মজিবুল হক আকন্দ, উপজে’লা আওয়ামী লীগ সভাপতি আবদুর রশিদ হাওলাদার, জে’লা যুবলীগ আহ্বায়ক রেজাউল করিম জাকির, ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ মধু বক্তব্য দেন।

Back to top button