জাতীয়

দেশে কোনো অভাব নেই

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শনিবার (২৬ মা’র্চ) দুপুরে নওগাঁর মুক্তিযোদ্ধা সাংসদ জে’লা ইউনিট চত্বরে বীর মুক্তিযোদ্ধা এবং যু’দ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের সমাবেশ ও শহিদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুম’দার বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খু’নির বিচার হওয়ার পর দেশে কোনো অভাব নেই।

তিনি বলেন, বঙ্গবন্ধুর খু’নির বিচার হওয়ার আগ পর্যন্ত দেশে অভাব ছিল। আমি মনে করি বিচারের পর দেশে আল্লাহর নিয়ামত বর্ষণ করেছে। দেশে অভাব নাই। বাড়ি বাড়ি বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। দেশ উন্নত হয়েছে। আম’রা কোম’র সোজা করে দাঁড়িয়ে আছি।

খাদ্যমন্ত্রী বলেন, ৭মা’র্চে বঙ্গবন্ধুর ভাষণের পর সবাই যু’দ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। স্বাধীনতার ২২ বছর পর প্রজন্মের কাছে মুক্তিযু’দ্ধের ইতিহাস বি’কৃ’ত করা হয়েছিল। এ কারণে দেশে সন্ত্রাস বেড়েছে ও বাংলাভাইয়ের জন্ম হয়েছে। যারা স্বাধীনতা চায়না তারা বঙ্গবন্ধুর সপরিবারকে হ’ত্যা করেছে।

নওগাঁয় বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে খাদ্যমন্ত্রী বলেন, নওগাঁবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিল বিশ্ববিদ্যালয়ের। স্বপ্নের সেই বিশ্ববিদ্যালয় নওগাঁয় হতে চলেছে। এ জে’লার যে কোনো জায়গায় হলেই চলবে। এরই মধ্যে ৩৭টি ধাপের মধ্যে ৩৫টি ধাপ পার হয়েছে।

 

Back to top button