জাতীয়

সীমান্তে বাংলাদেশি যুবককে গু’লি করল বিএসএফ

লালমনিরহাটের পাটগ্রাম উপজে’লার জোংড়া ইউনিয়ন সীমান্তে ভা’রতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গু’লিতে বাংলাদেশি এক যুবক আ’হত হয়েছেন। আ’হত নুরুল হুদা আশরাফি (৩৫) উপজে’লার জোংড়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মমিনপুর গ্রামের সৈয়দ আলীর ছে’লে।

গুরুতর আ’হত অবস্থায় তাঁকে উ’দ্ধা’র করে প্রথমে পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রংপুরে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে।জানা গেছে, জগতবেড় ও জোংড়া ইউনিয়ন সংযু’ক্ত ওই গ্রাম (ককোয়াবাড়ি-গুরুপাড়া) সীমান্তের ৮৬৮ নম্বর মেইন ও ৫ নম্বর সাবপিলারের পাশ দিয়ে ভা’রতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বাংলাদেশি গরু পারপারকারীরা গরু আনে।

শুক্রবার (২৬ মা’র্চ) রাত ১টায় ওই সীমান্ত পিলার এলাকা হয়ে ৭-৮ জন গরুপারাপারকারী দলের সঙ্গে সীমান্তে যান নুরুল হুদা। এ সময় বিএসএফ সদস্যরা উভ’য় দেশের গরু পারাপারকারীদের লক্ষ্য করে গু’লি ছোঁড়ে। এতে নুরুল হুদা আশরাফি ডানদিকে কোমড়ের নিচে গু’লি লাগে। আ’হতাবস্থায় তাঁর সঙ্গীরা উ’দ্ধা’র করে রাত ২টায় পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে আসে। অ’তিরিক্ত র’ক্তক্ষরণে অবস্থা আশ’ঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাতই রংপুরে নিয়ে যায়।

জোংড়া ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য আজিজুল ই’স’লা’ম মানিক বলেন, ‘শুনেছি কোমড়ের নিচে গু’লি লেগে ভুট্টা খেতে পড়েছিল। তাঁর সঙ্গীরা তাঁকে পাটগ্রাম হাসপাতা’লে ও পরে রংপুরে নিয়ে গেছে। র’ক্ত দিয়েছে এখন একটু সুস্থ আছে। ’

Back to top button