জাতীয়

জমি নিয়ে বিরোধ, ভাতিজাকে বেঁধে মাটি পুঁতে রাখলেন চাচা

জমি নিয়ে বিরোধ প্রায়ই দেখা দেখা যায়। তবে ভাতিজাকে বেঁধে মাটি পুঁতে রাখার মত ঘটনা যথেষ্ট বেদনাদায়ক। শেরপুরে জমি নিয়ে বিরোধের জেরে আপন ভাতিজাকে দুই হাত বেঁধে কোম’র পর্যন্ত মাটি পুঁতে রাখেন চাচা। খবর পেয়ে পু’লিশ গিয়ে তাকে উ’দ্ধা’র ও এ ঘটনায় চাচাসহ তিনজনকে আ’ট’ক করেছে। নি’র্যা’তনের শিকার ওই ব্যক্তির নাম নূর ই’স’লা’ম (৩৫)। শনিবার (২৬ মা’র্চ) এ ঘটনা ঘটে।

পু’লিশ ও এলাকাবাসীরা জানায়, আবু তাহের মা’রা যাওয়ার পর ছোট ভাই আলিম’দ্দিনের সঙ্গে কিছু জমি নিয়ে বিরোধ বাঁধে নূর ই’স’লা’মের। এ নিয়ে স্থানীয়ভাবে একাধিক শালিস বৈঠকেও সুরাহা হয়নি।

এক পর্যায়ে শনিবার দুপুরে আলিম’দ্দিন ও তার স্ত্রী’-ছে’লে মিলে নূর ই’স’লা’মের বাড়িতে যায় এবং তারই বাড়ির আঙিনায় মাটি খুঁড়ে গর্ত করে। পরে বেলা আড়াইটার দিকে নূর ই’স’লা’মের দুই হাত পেছনে রশি দিয়ে বেঁধে প্রায় কোম’র পর্যন্ত মাটিতে পুঁতে রাখে।
এসময় নূর ই’স’লা’মের পরিবারের লোকজন চি’ৎ’কার করলেও স্থানীয়ভাবে প্রভাবশালী আলিম’দ্দিনের ভ’য়ে কেউ এগিয়ে আসেনি। পরে খবর পেয়ে বিকেল তিনটার দিকে থা’না পু’লিশ ঘটনাস্থলে গিয়ে গ্রাম পু’লিশের সহায়তায় পুঁতে রাখা নূর ই’স’লা’মকে উ’দ্ধা’র করে নালিতাবাড়ী উপজে’লা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
Back to top button