জাতীয়

ইভ্যালি কা’ণ্ডে অব্যাহতি পেলেন তাহসান, মিথিলা, শবনম ফারিয়া

সাদ স্যাম রহমান নামে ইভ্যালির এক গ্রাহক গত ৪ ডিসেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আ’দা’লতে এ মা’ম’লা দেশের জনপ্রিয় তিন অ’ভিনেতা-অ’ভিনেত্রীসহ ৯ জনের বি’রু’দ্ধে প্রতারণা ও অর্থআত্মসাতের অ’ভিযোগে মা’ম’লা করেছিলেন। মা’ম’লার আ’সা’মিরা ছিলেন অ’ভিনেতা ও গায়ক তাহসান খান, অ’ভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়া।

আজ রবিবার আ’দা’লতে চূড়ান্ত প্রতিবেদনে শবনম ফারিয়া, তাহসান ও মিথিলাকে অব্যাহতি দেওয়া হয়েছে। বিষয়টিকে কালের কণ্ঠোকে নিশ্চিত করেছেন শবনম ফারিয়া।

তিনি বলেন, আজ আ’দা’লতে চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হয়েছে। এই প্রতিবেদনে আমি তাহসান ভাই ও মিথিলা আপুকে অব্যাহতি দেওয়া হয়েছে।এছাড়াও এই মা’ম’লায় দুইজনের গ্রে’প্তা’রি পরোয়ানা জারি করা হয়েছে বলে আ’দা’লত সূত্রে জানা গেছে।

এর আগে চলতই মাসেই জানা যায়, ই-কমা’র্স প্রতিষ্ঠান ইভ্যালিকা’ণ্ডে সংগীতশিল্পী ও অ’ভিনেতা তাহসান খান, অ’ভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা এবং অ’ভিনেত্রী শবনম ফারিয়ার সংশ্লিষ্টতা পায়নি পু’লিশ। গত ২ মা’র্চ বুধবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আ’দা’লতে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করেছে ধানমণ্ডি থা’না পু’লিশ। ওই প্রতিবেদনে বলা হয়েছে, অ’ভিযু’ক্তদের বি’রু’দ্ধে সাক্ষ্য-প্রমাণে অ’ভিযোগ প্রমাণ হয়নি। তাই তাদের অব্যাহতি প্রদানে সুপারিশ করা হয়েছে।

আ’দা’লত সূত্র জানায়, ইভ্যালির প্রতারণামূলক কর্মকা’ণ্ডে সহযোগিতা ও অর্থ আত্মসাতের অ’ভিযোগে এক গ্রাহকের করা মা’ম’লায় সাক্ষ্য-প্রমাণে তাহসান, মিথিলা ও ফারিয়াসহ পাঁচজনের সংশ্লিষ্টতা পাওয়া যায়নি- এমন প্রতিবেদন দিয়ে আ’দা’লতে তাদের অব্যাহতির আবেদন জানিয়েছিল পু’লিশ।

আজ এই তিন শোবিজ তারকা অব্যাহতি পেলেন। সাদ স্যাম রহমান নামে ইভ্যালির এক গ্রাহক ৪ ডিসেম্বর গায়ক অ’ভিনেতা তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াসহ ৯ জনের বি’রু’দ্ধে ধানমণ্ডি থা’নায় মা’ম’লা করেন। মা’ম’লায় ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্ম’দ রাসেল, চেয়ারম্যান শামীমা নাসরিনকেও আ’সা’মি করা হয়।

সূত্রমতে, মা’র্চে ইভ্যালির পণ্যদূত হিসেবে চুক্তিবদ্ধ হয়েছিলেন সংগীতশিল্পী ও অ’ভিনেতা তাহসান রহমান খান। পরে গ্রাহকদের অসন্তোষ নিয়ে নানা খবরের মধ্যে তিনি ওই চুক্তি বাতিল করার কথা জানান। ইভ্যালির বি’রু’দ্ধে প্রতারণার মা’ম’লা হওয়ার পর শুভেচ্ছাদূত হিসাবে চুক্তিবদ্ধ থাকা অ’ভিনেত্রী মিথিলাও চুক্তি বাতিলের খবর দিয়েছিলেন। আর ওই ই-কমা’র্স কম্পানির জনসংযোগ কর্মক’র্তার দায়িত্বে থাকা শবনম ফারিয়া চাকরি ছাড়ার কথা জানিয়েছিলেন।

 

Back to top button