বিনোদন

গ্রামের বাড়িতে ম’স’জিদ নির্মাণ করছেন অ’ভিনেতা আহমেদ শরীফ

আট শতাধিক বাংলা চলচ্চিত্রে অ’ভিনয় করেছেন আহমেদ শরীফ। খলনায়ক হিসেবে সফল হলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন চরিত্রেও অ’ভিনয় করে দর্শক মুগ্ধ করেছেন তিনি। পৌনে তিন বছর ধরে যু’ক্তরাষ্ট্র প্রবাসী। অ’ভিনয় থেকে বিচ্ছিন্ন আরও আগে থেকে।

এখন আর নিয়মিত তাকে বড় পর্দায় দেখা যায় না। ধ’র্মপালনে মন দিয়েছেন। থাকেন বেশিরভাগ সময় বিদেশে। সম্প্রতি তিনি দেশে এসেছেন। শুটিং নয়, ম’স’জিদ নির্মাণের জন্য।

নিজ গ্রাম কুষ্টিয়া জে’লার কুমা’রখালী উপজে’লার কয়া ইউনিয়নের বানিয়াপাড়ায় একটি ম’স’জিদ নির্মাণ করছেন আহমেদ শরীফ। ম’স’জিদের নাম ‘আহমেদিয়া জামে ম’স’জিদ’। বিষয়টি আহমেদ শরীফ তার ফেসবুক আইডিতে নিশ্চিত করেছেন।

তিনি বেশ কিছু ছবি পোস্ট করে লিখেছেন, আবু হুরায়রা (রা.) থেকে বর্ণিত, রাসুলুল্লাহ (সা.) বলেছেন, ‘আল্লাহর কাছে সবচেয়ে প্রিয় জায়গা হলো ম’স’জিদ, (মু’সলিম হাদিস : ১৪১৪)। আল্লাহর ইবাদত বন্দেগী করা প্রতিটি মানুষের দায়িত্ব ও কর্তব্য। সেই দায়িত্বশীলতার জায়গা থেকেই নিজ জন্মভূমিতে ম’স’জিদ নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন অ’ভিনেতা আহমেদ শরীফ।

ম’স’জিদটি ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় বলেও জানান তিনি। স্থানীয় প্রত্যয় যুব সংঘের সভাপতি এস. এম সুমনের সঞ্চালনায়। এসময় বিশেষ অ’তিথির বক্তব্য রাখেন কুষ্টিয়ার স্বনামধন্য চক্ষু বিশেষজ্ঞ ডা. আরমান উদ্দিন আহমেদ, সুফিয়া আজিজ ফাউন্ডেশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ, ই’স’লা’মী চিন্তাবিদ হাফেজ মা’ওলানা সাইফ উদ্দিন আল আজাদসহ অনেকেই।

 

Back to top button