জাতীয়

বড়াইগ্রামে পু’লিশের ওপর হা’ম’লা, বিএনপি নেতা কারাগারে

নাটোরের বড়াইগ্রামে পু’লিশের ওপর হা’ম’লার মা’ম’লায় উপজে’লা বিএনপি’র যুগ্ম আহবায়ক শামসুল আলম রনিকে কারাগারে পাঠিয়েছে আ’দা’লত। রোববার দুপুরে নাটোরের সিনিয়র জে’লা ও দায়রা জজ শরীফ উদ্দিন জামিন না মঞ্জুর করে রনিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আ’দা’লত সুত্রে জানা যায়, গত ১৭ জানুয়ারী উপজে’লার নগর কয়েনবাজারে দলীয় কর্মসূচীর অংশ হিসেবে মহাসড়ক অবরোধ করে সভা করে স্থানীয় বিএনপি’র নেতা-কর্মীরা।

এ সময় বড়াইগ্রাম থা’নার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) সত্যব্রত সরকার সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে হাজির হয়ে মহাসড়কে যান চলাচলে বিঘ্ন না ঘটানোর অনুরোধ করেন। এক পর্যায়ে পু’লিশের সাথে বাক-বিতন্ডা শুরু হলে বিএনপি নেতা-কর্মীরা পু’লিশের ওপর হা’ম’লা চালায়। এ ঘটনায় এসআই সত্যব্রত সরকার বাদী হয়ে শামসুল ই’স’লা’ম রনি সহ বিএনপি’র স্থানীয় ৩৭ জন নেতা-কর্মীর নামে মা’ম’লা দায়ের করে।

রনির আইনজীবি আব্দুল কাদের মিয়া জানান, রনি সহ ৫জন নেতা-কর্মী মহামান্য হা’ই’কো’র্টে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে হা’ই’কো’র্ট ৬ সপ্তাহের মধ্যে নাটোর জে’লা ও দায়রা জজ আ’দা’লতে হাজির হওয়ার নির্দেশ দেন। ওই নির্দেশের প্রেক্ষিতে গত ২২ মা’র্চ রনি ব্যতিত ৪ জন আ’দা’লতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে তাদের জামিন মঞ্জুর হয়। সর্বশেষ রনি রোববার আ’দা’লতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে তা না’মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরনের নির্দেশ প্রদান করে আ’দা’লত।

Back to top button