জাতীয়

প্রতারণার মা’ম’লায় হেলেনা জাহাঙ্গীরের জামিন

রাজধানীর পল্লবী থা’নায় করা প্রতারণার মা’ম’লায় জামিন পেয়েছেন আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীর।সোমবার (২৮ মা’র্চ) অ’তিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন জামিন মঞ্জুর করে আদেশ দেন।

এদিকে একই মা’ম’লায় হেলেনা জাহাঙ্গীর ছাড়াও আরও চারজনকে জামিন দেন আ’দা’লত। তারা হলেন- হেলেনা জাহাঙ্গীরের আইপিটিভি জয়যাত্রা টেলিভিশনের মহাব্যবস্থাপক হাজেরা খাতুন, টেলিভিশনের সমন্বয়ক সানাউল্লাহ নূরী, প্রধান বার্তা সম্পাদক কা’ম’রুজ্জামান আরিফ ও স্টাফ রিপোর্টার মাহফুজুর রহমান।

সকালে আ’দা’লতে হাজির হয়ে হেলেনা, হাজেরা, সানাউল্লাহ ও আরিফ মা’ম’লায় জামিন চেয়ে আবেদন জানান। আ’সা’মি মাহফুজুর রহমান দীর্ঘদিন ধরে কারাগারে আছেন জানিয়ে তার আইনজীবী জামিন আবেদন করেন। এদিকে মা’ম’লায় হেলেনাসহ ৫ জনের বি’রু’দ্ধে অ’ভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১৭ এপ্রিল দিন ধার্য করেছেন আ’দা’লত।

গত বছরের ২১ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আ’দা’লতে হেলেনাসহ ৫ জনের বি’রু’দ্ধে অ’ভিযোগপত্র দেন অ’প’রা’ধ ত’দ’ন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক ও মা’ম’লার ত’দ’ন্ত কর্মক’র্তা শাহিনুর ই’স’লা’ম।ভোলা জে’লা প্রতিনিধি আবদুর রহমান তুহিন গত বছরের ২ আগস্ট পল্লবী থা’নায় হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের বি’রু’দ্ধে প্রতারণার মা’ম’লা করেন।

মা’ম’লায় অ’ভিযোগ করা হয়, জয়যাত্রা টিভির স্থানীয় সংবাদদাতা হিসেবে নিয়োগ দেওয়ার জন্য ভোলা জে’লার আবদুর রহমান তুহিনের কাছ থেকে ৫৪ হাজার টাকা নেন হেলেনা। প্রতিবেদক হিসেবে রহমান কয়েক মাস কাজ করলেও কোনো বেতন পাননি। অন্যদিকে তার কাছ থেকে প্রতিমাসে তিন হাজার টাকা নেয় টেলিভিশন কর্তৃপক্ষ।

গত বছরের ২৯ জুলাই গুলশানের বাসায় অ’ভিযান চালিয়ে হেলেনাকে গ্রে’প্তা’র করে আইনশৃঙ্খলা বাহিনী।ওই সময় অ’ভিযানে বিপুল পরিমাণ ম’দ, হরিণের চামড়া, ওয়াকিট’কি, বৈদেশিক মুদ্রা জ’ব্দ করার কথা জানায় রে’ব।

তার বি’রু’দ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইন, মা’দ’কদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বন্যপ্রা’ণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন এবং টেলিযোগাযোগ আইনে গুলশান ও পল্লবী থা’নায় আরও পাঁচটি আলাদা মা’ম’লা করা হয়। পরে আ’দা’লত থেকে জামিন পেয়ে গত বছরের নভেম্বরে কারাগার থেকে মুক্তি পান তিনি।

Back to top button