রাজনীতি

‘জিয়া ও খালেদা শিক্ষার্থীদের হাতে অ’স্ত্র তুলে দিয়েছিল’

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, পা’কিস্তানের সাম’রিক শাসক জেনারেল আইয়ুব খান ছাত্রদের হাতে অ’স্ত্র তুলে দেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হ’ত্যার পর ওই আইয়ুবের পদাঙ্ক অনুসরণ করে জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়া ছাত্রদের অ’স্ত্র দিয়েছিলেন।

আর ১৯৯৫ সালের ১২ সেপ্টেম্বর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শাপলা চত্বরে ছাত্রদের হাতে বই-খাতা–কলম তুলে দিয়ে বলেছিলেন, ‘অ’স্ত্র নয় বই কাগজ কলমই হচ্ছে ছাত্রদের প্রকৃত হাতিয়ার। ’
স্বাধীনতার সুর্বণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে সোমবার (২৮ মা’র্চ) দুপুরে শরীয়তপুরের নড়িয়া উপজে’লার ঘড়িষারের শহীদ নজরুল উচ্চ বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানের করতে কাজ করে চলছেন। তিনি ক্ষমতায় এসে একটি যুগোপযোগী ও আন্তর্জাতিক মানের শিক্ষানীতি করেছেন। গত ১৩ বছরে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে অ’স্ত্রের ঝনঝনানি নেই, অ’স্ত্রের মহড়া নেই, সেশন জট নেই। বছরের প্রথম’দিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া শেখ হাসিনার সরকারের অনন্য কৃতিত্ব।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি পারভীন চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মো. নজরুল ই’স’লা’মের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অ’তিথি ছিলেন, নড়িয়া উপজে’লা নির্বাহী কর্মক’র্তা (ইউএনও) শেখ রাশেদুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন, নড়িয়া উপজে’লা আওয়ামী লীগের ভা’রপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, সখিপুর থা’নার সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, নড়িয়া উপজে’লা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ই’স’লা’ম, ঘড়িষার ইউপি চেয়ারম্যান আব্দুর রব খান, ডিঙ্গামানিক ইউপির সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসাইন খান, উপজে’লা আওয়ামী লীগের উপদেষ্টা জোবায়দা হক অজান্তা, ছাত্রলীগের আহবায়ক আসাদুজ্জামান বিপ্লব, কলেজের আহবায়ক ইম’রান খালাসী প্রমুখ।

এরআগে নড়িয়া উপজে’লা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় ও পরে ঝিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নেন উপমন্ত্রী।

Back to top button