জাতীয়

সিগারেটের আ’গু’নে পুড়লো পিকনিকের বাস, প্রা’ণে বাঁচল ৩২ শিক্ষার্থী

পিকনিকের বাসের পেছনের সিটে বসে ধূমপান করছিলেন কয়েকজন শিক্ষার্থী। পাশে সাউন্ড বক্সে বাজছে গান। হঠাৎ বাসের ঝাঁকুনিতে সিগারেটের আ’গু’ন ছিট’কে পড়ে সাউন্ড বক্সের ব্যাটারিতে। মুহূর্তেই আ’গু’ন ধরে যায় বাসে। অল্পের জন্য প্রা’ণে বাঁচে বাসটিতে থাকা ৩২ শিক্ষার্থী ও শিক্ষক।

সোমবার (২৮ মা’র্চ) রাত সাড়ে আটটায় নাটোরের বড়াইগ্রাম উপজে’লার বনপাড়া-হাটিকুম’রুল মহাসড়কের তরমুজ পাম্প চত্বরের নূরে আলম ফিলিং স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে দমকল কর্মীরা প্রায় এক ঘন্টার চেষ্টায় আ’গু’ন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও শিক্ষার্থীরা জানান, গাজীপুরের কালিয়াকৈর এলাকার সাহেব বাজারের রাজু ক্যাডেট একাডেমির অর্ধশতাধিক শিক্ষার্থী নিয়ে নাটোরের লালপুর উপজে’লার গ্রিন ভ্যালি পার্কে পিকনিক করতে আসে বিসমিল্লাহ পরিবহনের দুটি বাস। ফেরার পথে কয়েকজন শিক্ষার্থী একটি বাসের পেছনের সিটে বসে ধূমপান করছিলেন। বাসের ঝাঁকুনিতে হঠাৎ সিগারেটের আ’গু’ন ছিট’কে পড়ে সাউন্ড বক্সের ব্যাটারিতে। এতে মুহূর্তেই বাসটিতে আ’গু’ন ধরে যায়।

দ্রুত চালক বাসটি সড়ক থেকে পাম্পে থামালে বাসে থাকা সকল যাত্রী নিরাপদে নেমে যায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ৫৫ মিনিটের চেষ্টায় আ’গু’ন নেভায়। তবে বাসটি পুড়ে যায়।

গুরুদাসপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মক’র্তা শহিদুল ই’স’লা’ম বলেন, বাসটি পুড়ে গেছে। তবে এ ঘটনায় কেউ দ’গ্ধ হয়নি। সিগারেটের আ’গু’ন থেকে অ’গ্নিকা’ণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি আম’রা। আ’গু’ন নিয়ন্ত্রণে আসার পর পু’লিশের সহযোগিতায় নাটোরের একটি বাসে শিক্ষার্থীদের গন্তব্যে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

এদিকে রাজু ক্যাডেট একাডেমির প্রধান শিক্ষক রাজু আহমেদ জানান, রাত ১২টার দিকে সব শিক্ষার্থী বাড়িতে পৌঁছেছে। কারো কোনো ধরনের সমস্যা হয়নি।

 

Back to top button