জাতীয়

অর্থ লোপাট: বাংলাদেশ ব্যাংকের সাবেক দুই কর্মক’র্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী ও নির্বাহী পরিচালক শাহ আলমকে জিজ্ঞাসাবাদ করছে দু’র্নী’তি দমন কমিশন (দুদক)। ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড থেকে আড়াই হাজার কোটি টাকার বেশি অর্থ লোপাটের ঘটনায় তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মঙ্গলবার (২৯ মা’র্চ) দুদকের প্রধান কার্যালয়ে সকাল ১০টা থেকে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করেন ত’দ’ন্ত কর্মক’র্তা উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান। দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্ম’দ আরিফ সাদেক সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

ইন্টারন্যাশনাল লিজিং থেকে কাগুজে প্রতিষ্ঠানের নামে অর্থ আত্মসাতের অ’ভিযোগে এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এমডি পি কে হালদারকে প্রধান আ’সা’মি করে ইতোমধ্যে ২২টি মা’ম’লা করেছে দুদক। এ ছাড়া এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড থেকে ‘কাগুজে’ প্রতিষ্ঠানের নামে ঋণ দেখিয়ে অর্থ আত্মসাতের অ’ভিযোগে আরও ১৩টি মা’ম’লা করেছে সংস্থাটি।

এর আগে গত বৃহস্পতিবার (২৪ মা’র্চ) তাদের তলব করে চিঠি দেওয়া হয়েছিল। ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (আইএলএফএসএল) থেকে ‘অস্তিত্বহীন’ প্রতিষ্ঠানের নামে আড়াই হাজার কোটি টাকা ঋণ কেলেঙ্কারির ঘটনায় এ তলব করা হয়।

 

Back to top button