আন্তর্জাতিক

ইম’রান খানের বি’রু’দ্ধে অনাস্থা প্রস্তাবের আলোচনা বৃহস্পতিবার

পা’কিস্তানের প্রধানমন্ত্রী ইম’রান খানের বি’রু’দ্ধে বিরোধী পক্ষের আনা অনাস্থা প্রস্তাবের ওপর আলোচনা শুরু হবে আগামী বৃহস্পতিবার। এরপরের সাত দিনের মধ্যে এই প্রস্তাবের ওপর ভোটাভুটি হবে। আর এই বিষয়টি লাইভ টেলিভিশনে সম্প্রচার করা হবে বলে জানিয়েছেন পা’কিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রাশিদ আহমেদ।

মঙ্গলবার ই’স’লা’মাবাদে এক প্রেস কনফারেন্সে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সংসদে অনাস্থা প্রস্তাবের ওপর ৩১ মা’র্চ (বৃহস্পতিবার) থেকে আলোচনা শুরু হবে এবং এরপর পরবর্তী ৭ দিনের মধ্যে ভোটাভুটি হবে।

এ সময় দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জানান, তিনি ইম’রান খানের পক্ষে রয়েছেন। প্রধানমন্ত্রী শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাবেন। অনাস্থা প্রস্তাবে সরকারকে সম’র্থন দেওয়ায় পা’কিস্তান মু’সলিম লীগ- কায়েদে আজম গ্রুপ (পিএমএল-কিউ) এর মধ্যে ফাটল দেখা দিয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ স’ম্প’র্কিত প্রতিবেদনগুলো সত্য নয়।
এদিকে পা’কিস্তানের জনপ্রিয় পত্রিকা ডনের এক খবরে বলা হয়েছে, ক্ষমতাসীন সরকার দাবি করেছে যে, বিরোধীরা বিদেশিদের সাথে আঁতাত করে ইম’রান খানকে ক্ষমতা থেকে সরাতে চায়। এ সংক্রান্ত একটি চিঠিও তারা প্রকাশ করেছে। তবে বিরোধী পক্ষ এই চিঠিকে ‘ফেক’ বলে মন্তব্য করেছন।

অন্যদিকে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর বরাতে ডনের খবরে আরও বলা হয়েছে, দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ইম’রানের খানের সরকারকে ক্ষমতা থেকে সরাতে লন্ডনে ই’স’রাইলি কূটনীতিকদের সাথে বৈঠক করেছেন। এ বিষয়ে প্রধানমন্ত্রী সঠিক সময়ে জনগণের সামনে বিস্তারিত প্রকাশ করবেন।

Back to top button