জাতীয়

আ’লীগের পাল্টাপাল্টি কমিটি ঘোষণা, চরম উ’ত্তে’জ’না

দিনভর চরম উ’ত্তে’জ’নার মধ্যে দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে আওয়ামী লীগের একাংশের নেতৃত্বে মুজিববর্ষ উদযাপন উপলক্ষে আনন্দ মিছিল ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় উপজে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিমকে আহ্বায়ক করে গঠিত ৯ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি প্রত্যাখান করে উপজে’লা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নিয়াজ মোহাম্ম’দ খানকে আহবায়ক করে ৩৩ সদস্য বিশিষ্ট পাল্টা কমিটি ঘোষনা করা হয়।

জানা যায়, উপজে’লা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটিতে পদ না পাওয়া আওয়ামী লীগের একাংশের নেতাদের আগমন উপলক্ষে নবীনগর সদরে মঙ্গলবার সকাল থেকেই চরম উ’ত্তে’জ’না বিরাজ করছিলো।

সকালে উপজে’লা আওয়ামী লীগ অফিসে ওই নেতাদের সভা করার কথা থাকলে অফিস তালাবদ্ধ থাকায় দলীয় নেতাকর্মীরা অফিসে প্রবেশ করতে না পেরে স্থানীয় ডাকবাংলোতে জমায়েত হতে চাইলে পু’লিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে জে’লা ও উপজে’লার নেতাদের নেতৃত্বে পৌর এলাকার মাঝিকাড়া ব্রিজ থেকে মিছিল নিয়ে ডাকবাংলোর সামনে দিয়ে শহরে প্রবেশ করতে চাইলে পু’লিশ বাধা প্রদান করেন।

পরে মিছিলকারীরা পু’লিশি বাধা অ’তিক্রম করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে চাইলে পু’লিশ পিছু হটে গেলে আওয়ামী লীগের নেতারা মিছিল নিয়ে উপজে’লা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজে’লা পরিষদ গেইটে গিয়ে মিছিল শেষে দোয়া ও মোনাজাত করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

বিকেলে নবীনগর জে’লা পরিষদ ডাকবাংলোতে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। উপজে’লা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি নিয়াজ মোহাম্ম’দ খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ১ নম্বর যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট কাজী মোর্শেদ হোসেন কা’মাল, জে’লা আওয়ামী লীগের শিক্ষা সম্পাদক ব্যারিস্টার জাকির আহাম্ম’দ, উপজে’লা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ই’স’লা’ম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: মিজানুর রহমান।

মত বিনিময় সভায় বক্তারা দলীয় অফিস তালাবদ্ধ করে রাখা ও পু’লিশ দিয়ে মিছিলে বাধা দেয়ার ঘটনায় কড়া সমালোচনা ও নিন্দা জানিয়ে উপজে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিমকে আহ্বায়ক করে গঠিত হওয়া ৯ সদস্য বিশিষ্ট কমিটি অগঠনতান্ত্রিক ও সংগঠন পরিপন্থী দাবি করে ওই কমিটি প্রত্যাখান করেন এবং নিয়াজ মোহাম্ম’দ খানকে আহ্বায়ক করে ৩৩ সদস্য বিশিষ্ট পাল্টা সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষণা করেন।

কমিটির সদস্যরা হলেন – অ্যাডভোকেট কাজী মোর্শেদ হোসেন কা’মাল, ব্যারিস্টার জাকির আহাম্ম’দ, ইঞ্জিনিয়ার কবির আহমেদ ভূঁইয়া, মো: সফিকুল ই’স’লা’ম, মো: মনিরুজ্জামান মনির, গো’লাম শাহরিয়ার বাদল, কাজী ইয়াবের হাসান জামিল, ডা: মিজানুর রহমান, অ্যাডভোকেট জুলকারনাঈন, ভিপি আব্দুর রহমান, অ্যাডভোকেট মাহাবুবুর রহমান, আজাহার হোসেন জামাল, প্রবীর ভট্টাচার্য, নিয়াজুল হক কাজল, আবদুল খালেক বাবুল, মো: শফিকুর রহমান (জিএস), জাকির হোসেন সাদেক, ভিপি এনামুল হক, প্রণয় কুমা’র ভদ্র, মো: নাসির উদ্দিন, তোফাজ্জল হোসেন টেনু, কবীর আহমেদ হোসেন, আবুল বাসার, অ্যাডভোকেট হেলাল, বিপুল চন্দ্র, মো: মাশুকুর রহমান, মোস্তাফিজুর রহমান, অ্যাডভোকেট আশিষ, মো: মাহবুব রেজা, এসএম শওকত ওসমান, মিসেস শিউলী রহমান, মো: সফিকুল ই’স’লা’ম।

Back to top button