জাতীয়

‘শেখ হাসিনাই একমাত্র সরকার প্রধান যিনি নির্বাচন নয়, ভাবেন আগামী প্রজন্ম নিয়ে’

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে সপরিবারে হ’ত্যার পর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরে এসে তিল তিল করে আওয়ামী লীগকে সুসংগঠিত করে রাষ্ট্র ক্ষমতায় আসেন। দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন। তিনিই একমাত্র সরকার প্রধান যিনি আগামী নির্বাচন নয়, আগামী প্রজন্মকে নিয়ে ভাবেন।

২০৪১ সালের বাংলাদেশ কেমন হবে, ২১০০ সালের বাংলাদেশ কেমন হবে- আগে থেকেই সেজন্য মহাপরিকল্পনা ‘ডেল্টাপ্লান-২১০০’ প্রণয়ন করেছেন এবং বাস্তবায়ন চলমান। আগামীর বাসযোগ্য বিশ্বমানের বাংলাদেশ গড়তে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি। তিনি এখন বিশ্বের বিস্ময়। আর কোনো ষড়যন্ত্রই বঙ্গবন্ধুর বাংলাদেশকে দাবায়ে রাখতে পারবে না।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে বৃহস্পতিবার (৩১ মা’র্চ) শরীয়তপুরের সখিপুরের চরভাগা বঙ্গবন্ধু আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ আন্তঃইউনিয়ন বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী এবং রত্নগর্ভা বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের বৃত্তিপ্রদান অনুষ্ঠানে এনামুল হক শামীম এসব কথা বলেন।

পানিসম্পদ উপমন্ত্রী শামীম বলেন, ‘দেশের ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম এবং তার সংগ্রাম ও আত্মত্যাগকে মুছে ফেলার অ’পচেষ্টা করেছে ষড়যন্ত্রকারীরা। কিন্তু জাতির পিতার নাম দেশের ইতিহাস থেকে মুছে ফেলা যায়নি এবং যাবেও না।’

তিনি বলেন, ‘এ প্রজন্মের শিক্ষার্থীরা সৌভাগ্যবান যে তারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মতো শিক্ষাবান্ধব সরকার প্রধান পেয়েছে। পৃথিবীর ইতিহাসে এমন শিক্ষাবান্ধব সরকার প্রধান আর কোথাও নেই। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান স’ম্প’র্কে জানতে হবে। সঠিক ইতিহাস তুলে ধরতে হবে নতুন প্রজন্মের কাছে।’

প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী আবুল হাসেম মিয়ার সভাপতিত্বে এবং তরুণ সমাজসেবক ই’স’রানুল হক সুখন ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় উপ-বিজ্ঞান সম্পাদক ইকবাল হোসেন সিপন সিকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অ’তিথি ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা বিষয়ক উপকমিটির সদস্য তাহমিনা খাতুন শিলু, শরীয়তপুরের পু’লিশ সুপার এসএম আশ্রাফুজ্জামান, ভেদরগঞ্জ উপজে’লা নির্বাহী কর্মক’র্তা তানভীর আল নাসীফ, জে’লা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সিকদার, জে’লা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইয়ুম, আইনজীবী সমিতির সভাপতি জহিরুল ই’স’লা’ম, সখিপুর থা’না আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, এনএসআইয়ের উপ-পরিচালক ইফরানুল হক সুজন।অনুষ্ঠানের শেষভাগে দেশ বরেণ্য শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Back to top button