জাতীয়

টিপ পরায় শিক্ষিকাকে হে’ন’স্তা: সেই পু’লিশ সদস্য শনাক্ত

কপালে টিপ পরে কর্মস্থলে যাওয়ার পথে রাজধানীর ফার্মগেট এলাকায় এক কলেজ শিক্ষককে হে’ন’স্তার ঘটনায় এক পু’লিশ কনস্টেবলকে চিহ্নিত করা হয়েছে। অ’ভিযু’ক্ত কনস্টেবলের নাম নাজমুল তারেক। তাকে হেফাজতে নিয়েছে পু’লিশ।

সোমবার (৪ এপ্রিল) সকালে ঢাকা মহানগর পু’লিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার বিপ্লব কুমা’র সরকার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ওই কনস্টেবলের নাম নাজমুল তারেক। ঘটনার সাথে জ’ড়ি’ত হিসেবে তাকে চিহ্নিত করেছি আম’রা।

এদিকে অ’ভিযু’ক্ত ওই পু’লিশ সদস্যের বি’রু’দ্ধে কোনো পদেক্ষেপ নেওয়া হয়েছে কিনা জানতে চাওয়া হলে ডিএমপি পু’লিশ কমিশনার মোহা. শফিকুল ই’স’লা’ম বলেন, তার বি’রু’দ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গতকাল রোববার (৩ এপ্রিল) সকালে রাজধানীর ফার্মগেট এলাকায় হে’ন’স্তার শিকার হন তেঁজগাও কলেজের থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক ড. লতা সমাদ্দার। কপালে টিপ পরায় এক পু’লিশ সদস্য তাকে উদ্দেশ করে কটূক্তি করেন। এ ঘটনার শেরেবাংলা নগর থা’নায় তিনি লিখিত অ’ভিযোগ করেন।

লতা সমাদ্দার অ’ভিযোগ করেন, রাজধানীর গ্রিন রোডের বাসা থেকে হেঁটে কলেজে যাওয়ার সময় পু’লিশের পোশাক পরা এক ব্যক্তি ‘টিপ পরছোস কেন’ বলেই তাকে গালি দেন। প্রতিবাদ জানালে তার পায়ের ওপর দিয়ে বাইক চালিয়ে চলে যান অ’ভিযু’ক্ত ব্যক্তি।

এ খবর প্রকাশিত হলে শুরু হয় তীব্র সমালোচনা। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানান অনেকেই। এ তালিকায় আছেন তারকারা। শুধু না’রীরা নয়, পুরুষরাও টিপ পরা ছবি পোস্ট করে এই ঘটনার প্রতিবাদ জানান।

 

Back to top button