জাতীয়

নিউমা’র্কে’টে সং’ঘ’র্ষ: পু’লিশের দুই মা’ম’লায় আ’সা’মি ১২০০

রাজধানীর নিউমা’র্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সং’ঘ’র্ষের ঘটনায় পু’লিশ বাদী হয়ে দুটি মা’ম’লা করেছে। বি’স্ফো’রক আইন ও পু’লিশের ওপর হা’ম’লার অ’ভিযোগে দায়ের করা দুই মা’ম’লায় নিউমা’র্কে’টের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১২০০ জনকে আ’সা’মি করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে নিউমা’র্কেট থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) শ ম কাইয়ুম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। মা’ম’লা দুটির বাদী নিউমা’র্কেট থা’নার উপপরিদর্শক (এসআই) মেহেদী হাসান ও পরিদর্শক (ত’দ’ন্ত) ইয়ামিন কবির।

তিনি বলেন, ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সং’ঘ’র্ষের ঘটনায় পু’লিশের ওপর হা’ম’লার অ’ভিযোগে ২৪ জন এজাহারনামীয়সহ ব্যবসায়ী-কর্মচারী অ’জ্ঞা’তনামা ৩শ’ জন। এছাড়া একই মা’ম’লা অ’জ্ঞা’তনামা হিসেবে ঢাকা কলেজের ৭০০ জনকে আ’সা’মি করা হয়েছে। বি’স্ফো’রক দ্রব্য আইনে করা আরেকটি মা’ম’লায় অ’জ্ঞা’তনামা দেড়শ থেকে দুইশজনকে আ’সা’মি করা হয়েছে।

এ সং’ঘ’র্ষের ঘটনায় দুইজন মা’রা গেছেন। একজন নাহিদ হাসান (১৮) নামে এক কুরিয়ারকর্মী ও অন্যজন মো. মুরসালিন (২৪) নামে এক দোকান কর্মচারী। দুজনই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতা’লে চিকিৎসাধীন অবস্থায় মা’রা যান। এ ঘটনায় নাহিদের বাবা বাদী হয়ে মা’ম’লা করেছেন।

বুধবার (২০ এপ্রিল) দিবাগত রাতে নিউমা’র্কেট থা’নায় মা’ম’লা’টি দায়ের করেন নাহিদের বাবা মো. নাদিম হোসেন। তবে মা’ম’লায় কোনো আ’সা’মির নাম বা সংখ্যা উল্লেখ করা হয়নি।

 

Back to top button