রাজনীতি

‘মানুষের দুর্ভোগ নিয়ে রসিকতা করছেন ওবায়দুল কাদের’

ঈদে ঘরে ফেরা মানুষের দুর্ভোগ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রসিকতা করছেন বলে অ’ভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

ঈদুল ফিতরের দিন মঙ্গলবার (৩ মে) দুপুরে নয়াপল্টনের ভাসানী ভবনে দরিদ্রদের মাঝে খাবার বিতরণকালে তিনি এ কথা বলেন।

তারুণ্যের শক্তি নামে একটি সংগঠন এই খাদ্য বিতরণের আয়োজন করে।
রুহুল কবির রিজভী বলেন, ঘরে ফেরা মানুষের দুর্ভোগ নিয়ে ওবায়দুল কাদের রসিকতা করছেন। তিনি বলেছেন, এবারে কোনো জনদুর্ভোগ নেই, সেই কারণে বিএনপি ক’ষ্ট পাচ্ছে। বিএনপি তো মানুষের ক’ষ্টে’র সাথে সংহতি জানায়। মানুষ এত দুর্ভোগের মধ্যে বাড়ি ফিরেছে, আজকেও খবর পেয়েছি নীলফামা’রী, সাতক্ষীরা গাড়ি পৌঁছাতে পারেনি। আর আপনি মানুষকে বি’ভ্রান্ত করার জন্য ঢাহা মিথ্যাচার করছেন।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে রিজভী বলেন, আপনি ক’ষ্টে’র কী বুঝবেন? আপনার গাড়ির সামনে, পেছনে তো পু’লিশের গাড়ি থাকে। তারা হুইসেল দিয়ে আপনার গাড়ি পার করে দেয়। আপনারা যদি ইউটিউব খুলে দেখেন লঞ্চে, বাসে, ট্রেনে বাড়ি ফেরা মানুষের কি দুর্ভোগ। হাজার হাজার মানুষ ট্রেনের ছাদে যাচ্ছে, জীবনের ঝুঁ’কি নিয়ে। সেগুলোকে নিয়ে তিনি উপহাস করেন।

রিজভী বলেন, সবচেয়ে প্রয়োজনীয় জিনিস সয়াবিন তেল ঢাকার বিভিন্ন বাজারে মানুষ গতকাল হন্যে হয়ে খুঁজে বেড়িয়েছে। কোথাও সয়াবিন তেল নাই। আর আপনি ব্যঙ্গ করেন? বিএনপি ক’ষ্ট পাচ্ছে। আপনারা মানুষের ক’ষ্টে’র কথা জানেন না। এই সয়াবিন সিন্ডিকেট করেছে প্রধানমন্ত্রীর আশপাশের মাফিয়ারা। তারা সিন্ডিকেট করে বাজার থেকে আউট করে দিয়েছে। যাতে সাধারণ মানুষ কম দামে কিনতে না পারে। পরবর্তীতে তারা চড়া দামে এটা বিক্রি করবে। এজন্য সম্পূর্ণরূপে আওয়ামী সিন্ডিকেট, প্রধানমন্ত্রী ও ওবায়দুল কাদের সাহেবদের লোকেরা দায়ী। তারা সিন্ডিকেট করে ঈদের আগের দিন সয়াবিন তেল বাজার থেকে উধাও করে দিয়েছে।

বিএনপির এই নেতা আরও বলেন, এখনও সময় আছে ক্ষমতা ছেড়ে দিয়ে নির্দলীয় সরকার গঠন করে তাদের হাতে ক্ষমতা দিন। পৃথিবীর কোনো বো’মা জনগণের বি’স্ফোরণের সমতুল্য নয়। ওই বি’স্ফোরণ ঘটলে আপনারা কেউ রেহাই পাবেন না।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-প্রচার সম্পাদক আমিরুল ই’স’লা’ম খান আলীম, জাসা’সের সদস্য সচিব জাকির হোসেন রোকন, তারুণ্যের শক্তির সভাপতি শওকত আজিজ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য তারিকুল ই’স’লা’ম তেনজিং, মহানগর দক্ষিণের বিএনপি নেতা জামাল হোসেন টুয়েল প্রমুখ।

Back to top button