রাজনীতি

সাধারণ মানুষের মধ্যে ঈদ আনন্দ নেই

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ই’স’লা’ম আলমগীর বলেছেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের ঊর্ধ্বগতির মধ্যে আর্থিক সীমাবদ্ধতার কারণে দেশের সাধারণ মানুষের মধ্যে ঈদ আনন্দ নেই।

মির্জা ফখরুল বলেন, ঈদে আম’রা সব সময়ই আশা করি দেশের সব মানুষ আনন্দের সাথে ঈদ উদযাপন করবে। দুর্ভাগ্যজনকভাবে যেভাবে দ্রব্যমূল্য বেড়েছে এবং ক্রমবর্ধমান বেকারত্বের কারণে দেশের অর্থনৈতিক অবস্থা দিন দিন খা’রা’প হচ্ছে তাতে সাধারণ মানুষের পক্ষে এই ঈদুল ফিতর আনন্দে উদযাপন করা সম্ভব নয়।

মঙ্গলবার দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন।ফখরুল বলেন, আম’রা প্রার্থনা করেছি যাতে স্বৈরাচারের অবসান ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে পারি।

এ সময় বিএনপি নেতাকর্মীদের দমন করতে সরকার দমনমূলক কর্মকা’ণ্ডের আশ্রয় নিয়েছে বলে অ’ভিযোগ করেন ফখরুল।তিনি বলেন, আমাদের প্রায় ৩৫ লাখ নেতাকর্মীকে মিথ্যা মা’ম’লায় ফাঁ’সানো হয়েছে এবং আরো ৬০০ জনকে গু’ম করা হয়েছে। মানুষ তাদের মৌলিক মানবাধিকার থেকেও বঞ্চিত হচ্ছে।

বিএনপি নেতা বলেন, দু’র্নী’তির মা’ম’লায় সাজা’প্রাপ্ত আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী মোহাম্ম’দ সেলিম ব্যাংককে গেলেও সরকার দীর্ঘ দিন ধরে শুধু রাজনৈতিক কারণে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিচ্ছে না।তিনি বলেন, সাজা’প্রাপ্ত আ’সা’মি হাজী সেলিমের বিদেশ ভ্রমণের ঘটনা প্রমাণ করে খালেদাকে রাজনৈতিক কারণে ‘মিথ্যা’ মা’ম’লায় কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে ফখরুলের সাথে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ই’স’লা’ম খানসহ দলের সিনিয়র নেতারা জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া পাঠ করেন।

Back to top button