আন্তর্জাতিক

হিজাব পরিহিতা ছা’ত্রীদের সরকারি ট্যাবলেট দিল না কলেজ!

কর্ণাট’কের ছায়া এবার উত্তর প্রদেশের গাজিয়াবাদে। হিজাব বিতর্কে নতুন করে আলোড়ন। ফের শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব পরায় সরকারি সুবিধা থেকে বঞ্চিত ছা’ত্রীরা। এমনই অ’ভিযোগ উঠল ভা’রতের উত্তর প্রদেশে। যেখানে ক্ষমতায় কট্টর বিজেপি নেতা যোগী আদিত্যনাথ।

অ’ভিযোগ, গাজিয়াবাদের একটি কলেজ কর্তৃপক্ষ হিজাব পরিহিত মু’সলিম ছা’ত্রীদের বিনামূল্যে ট্যাবলেট দিতে অস্বীকার করে। সোমবার গাজিয়াবাদের মোদিনগর এলাকায় অবস্থিত গিন্নিদেবী কলেজে ঘটেছে এই ঘটনাটি।প্রাথমিকভাবে জানা গেছে, ছা’ত্রীরা ক্যাম্পাসের কাছে রাস্তা অবরোধ করার চেষ্টা করেছিল এবং কলেজ কর্তৃপক্ষের বি’রু’দ্ধে স্লোগান দিতেই পরিস্থিতি আরো গরম হয়ে ওঠে। যদিও প্রশাসনের সাফাই, পোশাক বিধি না মানায় ছা’ত্রীদের ট্যাবলেট দেয়া হয়নি।

এদিকে, কলেজের অধ্যক্ষ সমস্ত অ’ভিযোগ অস্বীকার করেছেন এবং বলেছেন যে ছা’ত্রীরা ইউনিফর্মে ছিল না তাই তাদের কলেজ চত্বরে প্রবেশ করতে দেয়া হয়নি।

কলেজের দ্বিতীয় বর্ষের এক ছা’ত্রীর অ’ভিযোগ, ফ্রি ট্যাবলেটের বিষয়ে জানতে অধ্যক্ষের কাছে গেলে কলেজ কর্তৃপক্ষ তাদের হিজাব খুলে ফেলতে বলে। ওই তরুণীর আরো অ’ভিযোগ, কলেজ কর্তৃপক্ষ তাদের সাথে রূঢ়ভাবে কথা বললেও পু’লিশ এলে তারা বিনয়ের সাথে কথা বলতে শুরু করেন।অন্যদিকে ঈদের পর কলেজ কর্তৃপক্ষ বিষয়টি দেখবে বলেও জানান ওই ছা’ত্রী।

কলেজের অধ্যক্ষ জানান, তারা শিক্ষার্থীদের মধ্যে ট্যাবলেট বিতরণ করছেন এবং কিছু শিক্ষার্থী ইউনিফর্মে ছিল না তাই তাদের কলেজের ভিতরে ঢুকতে দেয়া হয়নি। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের যথাযথ ইউনিফর্মে থাকা নিশ্চিত করা ছাড়া তাদের উদ্দেশ্য আর কিছুই ছিল না।

Back to top button