জাতীয়

ঈদের ছুটি শেষ হচ্ছে আজ, কাল খুলছে অফিস

দুই বছর পর এবার সারা দেশে ঈদ উদযাপিত হয়েছে বিধিনিষেধ ছাড়াই। গতকাল ঈদে মানুষের মধ্যে ছিল বাঁধভাঙা উচ্ছ্বাস। তবে এই উচ্ছ্বাস শেষ হওয়ার আগেই শেষ হয়ে এলো এবারের ঈদের ৬ দিনের ছুটি। আগামীকাল বৃহস্পতিবার (৫ মে) খুলছে সকল সরকারি অফিস।

গত শুক্রবার (২৯ এপ্রিল) থেকে শুরু হওয়া ছুটি শেষ হচ্ছে আজ বুধবার (৪ মে)।
গত ২৯ ও ৩০ এপ্রিল (শুক্র ও শনিবার) ছিল সপ্তাহিক ছুটি। এরপর ১ মে (রবিবার) ছিল মে দিবসের ছুটি। এরপর ২, ৩ ও ৪ মে (সোম, মঙ্গল ও বুধবার) ঈদের ছুটি কাটিয়েছেন সরকারি কর্মক’র্তা ও কর্মচারীরা।

বৃহস্পতিবার একদিন খোলা থাকার পর আবার দুই দিন (৬ ও ৭ মে) সা’প্তাহিক ছুটি। তাই যারা ৫ মে ছুটি নিয়েছেন তারা টানা ৯ দিনের ছুটি পেয়ে যাচ্ছেন। সেক্ষেত্রে তাদের আগামী রবিবার (৮ মে) অফিস করতে হবে।

এদিকে আগামীকাল বৃহস্পতিবার অফিস করতে অনেকেই ঢাকায় ফিরবেন রাতেই। তবে অধিকাংশই এক দিন ছুটি নিয়ে টানা নয় দিন ছুটি কা’টাবেন বলে জানা গেছে। ঈদের পর ৫ মে ছুটি নিয়ে গুঞ্জন থাকলেও তা নাকচ করে দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মন্ত্রণালয় জানায়, কোনো কর্মক’র্তা-কর্মচারী মে দিবস, ঈদ ও সা’প্তাহিক মিলে টানা নয় দিনের ছুটি ভোগ করতে হলে ৫ মে ছুটি নিতে হবে। আর কেউ যদি ৫ মে ছুটি না নিয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকেন ওই সময়ের আগে-পরের ছুটি তার নিজের ছুটি থেকে কা’টা যাবে।

Back to top button