জাতীয়

পু’লিশ সদস্যদের প্লেটে খাবার তুলে দিলেন আইজিপি

পু’লিশ সদস্যদের প্লেটে নিজ হাতে খাবার তুলে দিলেন পু’লিশের আইজিপি বেনজীর আহমেদ। পু’লিশ প্রধানের এমন আন্তরিকতায় মুগ্ধ উপস্থিত পু’লিশ সদস্যরা। মঙ্গলবার (৩ মে) ঈদের দিন সন্ধ্যায় রাজধানীর মিন্টো রোডের পু’লিশ ভবনে (আইজিপির বাসভবন) পু’লিশ কর্মক’র্তা ও সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন বেনজীর। এসময়ি তিনি পু’লিশ সদস্যদের নিজ হাতে খাবার দেন।

দুই পর্বের এ আয়োজনের প্রথম পর্বে কনস্টেবল থেকে ইন্সপেক্টর পর্যন্ত পু’লিশ সদস্য এবং দ্বিতীয় পর্বে এএসপি থেকে অ’তিরিক্ত আইজিপি পর্যায়ের পু’লিশ কর্মক’র্তারা অংশগ্রহণ করেন। পু’লিশ কর্মক’র্তা ও সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন এবং তাঁদের খোঁজখবর নেন পু’লিশ মহাপরিদর্শক। পরে পু’লিশ কর্মক’র্তাদের দেশপ্রে’ম ও সেবার মানসিকতা নিয়ে কাজ করার আহ্বান জানান আইজিপি।

পু’লিশ প্রধান বলেন, আম’রা সবাই যদি পরিবারের সঙ্গে ঈদ উদ্‌যাপন করতে পারতাম তাহলে ভালো হতো। কিন্তু দেশের জনগণের ঈদ উদ্‌যাপন নির্বিঘ্ন করার জন্য আম’রা পরিবারের সঙ্গে ঈদ করতে পারিনি। এ চ্যালেঞ্জ নিয়েই আম’রা চাকরিতে এসেছি। আমাদের চাকরিটা শুধু চাকরি নয়। এ জন্য এবারের কনস্টেবল ও সাব-ইন্সপেক্টর নিয়োগে আমাদের ট্যাগ লাইন হলো ‘চাকরি নয়, সেবা।

আইজিপি বলেন, শান্তিকালীন সময়ে যু’দ্ধ করে পু’লিশ; আর যু’দ্ধকালীন সময়ে সশস্ত্র বাহিনী। পু’লিশ যু’দ্ধ করে দেশবিরোধী, স’ন্ত্রা’সী ও অ’প’রা’ধীদের বি’রু’দ্ধে। যু’দ্ধ করলে প্রা’ণহানি ঘটতে পারে। দেশপ্রে’ম না থাকলে যু’দ্ধ করা যায় না। দেশপ্রে’ম ছাড়া দেশ আগায় না, সমাজ আগায় না, সভ্যতা আগায় না। ঈদ উদ্‌যাপনে সন্তোষ প্রকাশ করে আইজিপি বলেন, এবারের ঈদযাত্রা ভালো ছিল, তেমন কোনো সমস্যা হয়নি। তিনি এ জন্য হাইওয়ে, শিল্প ও জে’লা পু’লিশসহ অন্যান্য ইউনিটের পু’লিশ কর্মক’র্তা ও সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানান।

Back to top button