আন্তর্জাতিক

রমজানজুড়ে মেহনত করায় ই’মামকে স্পেনের মু’সলিম’দের বিলাসবহুল গাড়ি উপহার (ভিডিও)

রমজানজুড়ে মেহনত করায় ম’স’জিদের ই’মামকে বিলাসবহুল গাড়ি উপহার দিল স্পেনের মু’সলিম’রা। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ম’রক্কীয় বংশোদ্ভূত ওই ই’মামের কাছে গাড়ির চাবিটি হস্তান্তর করা হয়েছে।

বুধবার আলজাজিরা ই’মামকে মু’সুল্লিদের গাড়ি উপহারের এই বিরল ঘটনা নিয়ে বিশেষ একটি প্রতিবেদন প্রকাশ করে। তাতে জানানো হয়, ই’মামকে গাড়ি উপহার দেয়ার মুহূর্তের ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ভাই’রাল।

স্পেনের লেইদা শহরের মু’সলিম’রা ই’মামকে এই সম্মান দিয়েছে। তারা তাকে যে গাড়িটি দিয়েছে, তার মডেল হলো- অডি এ-৬। ভাই’রাল ভিডিওতে দেখা যায়, ফুল ছিটিয়ে অ’ত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে গাড়ির চাবিটি ই’মামের হাতে তুলে দেয়া হচ্ছে। এ সময় মু’সুল্লিরা ‘আল্লাহু আকবার’ ধ্বনিতে পরিবেশ মুখরিত করে তোলেন।

ম’রক্কোর একটি সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ওই ই’মামের নাম শায়খ ওসামা। তিনি ওই ম’স’জিদে গত সাত বছর যাবত ই’মামতি করছেন। ম’রক্কোর উত্তর-পশ্চিম ল্যারাচি শহরের উপকণ্ঠ তার জন্মস্থান। তিনি ই’স’লা’মিক স্টাডিজ বিভাগে গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন।

আলেম ও কুরআনের বাহককে যথার্থ সম্মান প্রদান করতেই ই’মামকে এই বিলাসবহুল গাড়িটি উপহার হিসেবে দেয়া হয়েছে বলে জানালেন ওই ম’স’জিদের কয়েকজন মু’সুল্লি।শায়খ ওসামা গাড়িটি উপহার পেয়ে বেশ আপ্লুত। তিনি বলেন, ‘আজ আমি অনেক আনন্দিত। হঠাৎ ম’স’জিদের কয়েকজন মু’সুল্লি বিলাসবহুল গাড়িটি নিয়ে হাজির। আল্লাহর শুকরিয়া ও অনুগ্রহ।’

এ সময় তিনি মু’সুল্লিদের এই আন্তরিকতা প্রদর্শনের জন্য বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি ম’স’জিদের সব মু’সুল্লি ও তার স্বজনদের সুস্থতা এবং নিরাপত্তা কা’মনা করেছেন।

Back to top button