জাতীয়

কুরআনের সমাজ প্রতিষ্ঠা না হলে ঈদের আনন্দ অর্থহীন হয়ে থাকবে

বাংলাদেশ জামায়াত ই’স’লা’মীর কেন্দ্রীয় কর্মপরিষদের অন্যতম সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরীর আমীর বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিবিদ মা’ওলানা মাঈনুদ্দীন আহমেদ বলেছেন, ই’স’লা’মী সমাজ প্রতিষ্ঠা না হলে, কুরআনের বিধান অনুযায়ী দেশ পরিচালিত না হলে ঈদের আনন্দ অর্থহীন হয়ে থাকবে।

বুধবার বাংলাদেশ জামায়াতে ই’স’লা’মী নারায়ণগঞ্জ উত্তর থা’নার উদ্যোগে আয়োজিত এক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রধান অ’তিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মা’ওলানা মাঈনুদ্দীন বলেন, যারা রমজান মাসে ৩০টি রোজা রেখেছে না খেয়ে অভুক্ত থেকেছে সেই রোজাদারের একটি শ্রেণী যখন প্রকাশ্য ঢোল-তবলা নিয়ে নিত্য করে অশ্লীলতায় লিপ্ত হতে পারে তাহলে রোজার সার্থকতা কোথায়? তাই কুরআনের সমাজ বিনির্মাণ হলেই কেবল মানুষ রমজান এবং মু’সলমানের করণীয় স’ম্প’র্কে সঠিক অনুধাবন করতে সক্ষম হবে। আর যতদিন পর্যন্ত না মানুষের মাঝে কোরআনের সমাজ প্রতিষ্ঠার সংগ্রামে আত্মনিয়োগ করা যাবে ততক্ষণ পর্যন্ত এই ঈদের আনন্দ অর্থহীন হয়ে থাকবে।

জামায়াতের থা’না আমীর আবু তালহার সভাপতিত্বে এবং থা’নার সহকারী সেক্রেটারি আবুল কালাম আজাদের পরিচালনায় প্রেরণা মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অ’তিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগরীর তথ্যপ্রযু’ক্তি ও পরিকল্পনা বিভাগীয় সেক্রেটারি ইঞ্জিনিয়ার মো: মনোয়ার হোসাইন।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন থা’না সেক্রেটারি মা’ওলানা মুজিবুর রহমান শেখ, কর্মপরিষদের সদস্য আলহাজ্ব মনির হোসেন ও আলহাজ্ব শিহাব উদ্দিন, ওয়ার্ড সভাপতি খোরশেদ আলম, ফরহাদুজ্জামান, সিদ্দিকুর রহমান প্রমুখ।

 

Back to top button