জাতীয়

নিউমা’র্কে’টে সং’ঘ’র্ষের ঘটনায় আরও ৩ জন গ্রে’প্তা’র

নিউমা’র্কেট এলাকার ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সং’ঘ’র্ষ এবং এতে দুজন নি’হ’তের ঘটনায় তিন জনকে গ্রে’প্তা’র করেছে রে’ব। বৃহস্পতিবার সকালে রে’বের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি জানিয়েছে, সং’ঘ’র্ষে দুজন নি’হ’তের ঘটনায় হ’ত্যাকা’ণ্ডে জ’ড়ি’ত একজনকে এবং সং’ঘ’র্ষের সূত্রপাতকারী দুজনসহ মোট তিন জনকে গ্রে’প্তা’র করা হয়েছে। শরীয়তপুর ও কক্সবাজার থেকে গ্রে’প্তা’র করা হয়েছে তাদের।

এ বিষয়ে আজ বেলা সাড়ে ১১টায় রাজধানীর কারওরান বাজারে রেবের মিডিয়া সেন্টারে বিস্তারিত ব্রিফ করা হবে বলেও সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে।

এর আগে গত ২৭ এপ্রিল রাতে এই ঘটনায় ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থীকে গ্রে’প্তা’র করেছিল ঢাকা মহানগর গোয়েন্দা পু’লিশ (ডিবি)।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল কথা কা’টাকাটির জেরে রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমা’র্কে’টের ব্যবসায়ী ও কর্মচারীদের সং’ঘ’র্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সং’ঘ’র্ষ। ওই ঘটনায় তখন দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আ’হত হন। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও পরদিন সকাল ১০টার পর থেকে শিক্ষার্থী ও নিউমা’র্কেট ব্যবসায়ী-শ্রমিকদের মধ্যে দফায় দফায় সং’ঘ’র্ষের ঘটনা ঘটে। এদিন সন্ধ্যা পর্যন্ত থেমে থেমে সং’ঘ’র্ষ চলে।

এই সং’ঘ’র্ষের ঘটনায় দুজন নি’হ’ত হয়েছেন। এর মধ্যে নাহিদ হাসান নামে একজন কুরিয়ার সার্ভিস কর্মী ১৯ এপ্রিল রাত ৯টা ৪০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতা’লের জরুরি বিভাগে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মা’রা যান। এছাড়া ২১ এপ্রিল ভোরে মা’রা যান মোরসালিন (২৬) নামে এক দোকান কর্মচারী। তিনিও ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতা’লের আইসিইউতে মা’রা যান।

এই দুজন নি’হ’তের ঘটনায় দুটি হ’ত্যা মা’ম’লা হয়েছে। এর মধ্যে ডেলিভা’রিম্যান নাহিদের নি’হ’তের ঘটনায় বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমা’র্কেট থা’নায় একটি হ’ত্যা মা’ম’লা করেন। এ হ’ত্যা মা’ম’লা দুটি ত’দ’ন্তের দায়িত্ব পেয়েছে ডিবি। এছাড়াও এই সং’ঘ’র্ষের ঘটনায় আরও দুটি মা’ম’লা হয়েছে।

Back to top button